শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩ বার

করোনা আতঙ্কের মধ্যে ইংল্যান্ডের মাঠে শুরু হওয়া আন্তর্জাতিক ক্রিকেট শেষ হলো অত্যন্ত নাটকীয় একটা ম্যাচ দিয়ে। যেখানে হারের মুখে দাঁড়ানো অস্ট্রেলিয়া অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচ জিতে নিলো ৩ উইকেটে। সঙ্গে ২-১ ফলে সিরিজও। যে ম্যাচে জোড়া সেঞ্চুরি করে অস্ট্রেলিয়াকে জেতালেন অ্যালেক্স ক্যারি ও গ্লেন ম্যাক্সওয়েল।

বুধবার ম্যাঞ্চেস্টারে তৃতীয় ওয়ান ডে-র শুরুতেই জেসন রয় এবং জো রুটকে পরপর দু’বলে ফিরিয়ে ইংল্যান্ডের স্কোর শূন্য রানে দু’উইকেট করে দিয়েছিলেন মিচেল স্টার্ক। সেখান থেকে দুরন্ত সেঞ্চুরি করে ইংল্যান্ডকে ৩০২ রানে পৌঁছে দেন জনি বেয়ারস্টো (১১২)। এর পরে ব্যাট করতে নেমে এক সময় অস্ট্রেলিয়া ৭৩ রান পাঁচ উইকেট হারায়। যখন মনে হচ্ছিল, টি-টোয়েন্টির মতো ওয়ান ডে সিরিজও হেরে ফিরতে হবে অস্ট্রেলিয়াকে, তখনই ম্যাক্সওয়েল-ক্যারি জুটিতে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটে। জুটিতে ওঠে ২১২ রান। ম্যাক্সওয়েল ৯০ বলে ১০৮ রান করেন। মারেন চারটে চার, সাতটি ছয়। ক্যারি করেন ১১৪ বলে ১০৬। কিন্তু দু’জনেই আউট হয়ে যাওয়ার পরে শেষ ওভারে অস্ট্রেলিয়াকে করতে হতো ১০ রান। লেগস্পিনার আদিল রশিদের প্রথম বলেই ছয় মেরে জয়ের কাজটা সহজ করে দেন স্টার্ক।

দলকে জেতানো ছাড়াও দর্শকদের মন অন্য একটা কারণে জিতে নিয়েছেন স্টার্ক। এ দিন সুযোগ পেয়েও রশিদকে মাঁকড়ীয় আউট করেননি এই বাঁ-হাতি পেসার। ৪৯তম ওভারে নন-স্ট্রাইকার রশিদ ক্রিজ ছেড়ে বেরিয়ে গেলেও বোলার স্টার্ক তাকে আউট করেননি। বরং থেমে গিয়ে রশিদকে সতর্ক করে ছেড়ে দেন। মাথায় চোট লাগা স্টিভ স্মিথকে এই ম্যাচেও বিশ্রাম দেয়া হয়।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন স্টার্ক এবং অ্যাডাম জাম্পা। এই লেগস্পিনারের ফর্ম নিশ্চয়ই আশ্বস্ত করবে বিরাট কোহালিকে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে রয়েছেন জাম্পা। এ বারে কলকাতা নাইট রাইডার্সে যোগ দেয়া অইন মর্গ্যান করেন ২৩।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com