বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

সুপার ওভারে বাজিমাত দিল্লির

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৬২ বার

ট্র্যজিক হিরো রয়ে গেলেন মায়াঙ্ক আগরওয়াল। ৬০ বলে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারলেন না তিনি। রোববার আইপিএল ম্যাচে প্রথমে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস ৮ উইকেটে তুলেছিল ১৫৭ রান। জবাবে নাটকীয়ভাবে ৮ উইকেটে ১৫৭ রানে থেমে যায় পাঞ্জাবও। এরপর সুপার ওভারে বাজিমাত করে দিল্লি ক্যাপিটালস।

জয়ের জন্য ১৫৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কিংস ইলেভেনের ইনিংস। ওপেন করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ২১ রানে আউট হতেই চাপে পড়ে যায় দল। মাত্র ৩৫ রানে পতন ঘটে ৪ উইকেটের। রবিচন্দ্রন অশ্বিন ও কাগিসো রাবাডার দুরন্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি করুণ নায়ার (১), নিকোলাস পুরান (০), গ্লেন ম্যাক্সওয়েলরা (১)।

কিন্তু বাকিদের ব্যর্থতা ঢেকে পাঞ্জাবের ইনিংসকে একার কাঁধে জয়ের দোরগোড়ায় টেনে নিয়ে যান ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তার ৮৯ রানের ইনিংসে ছিল ৭টি চার ও ৪টি ছক্কা। মায়াঙ্ককে কিছুটা সাহায্য করেন কৃষ্ণাপ্পা গৌতম (২০) ও সরফরাজ খান (১২)। কিন্তু জয় থেকে মাত্র ১ রান দূরে মার্কাস স্টোইনিসের বলে ক্যাচ দিয়ে ফেরেন মায়াঙ্ক। শেষ বলে দরকার ছিল ১ রান। কিন্তু সেটাই করতে পারেননি ক্রিস জর্ডন। স্টোইনিসের বলে রাবাডার হাতে ক্যাচ তুলে দেন তিনি। সেই সঙ্গে নিশ্চিত হয়ে ত্রয়োদশ আইপিএলের প্রথম সুপার ওভার রোমাঞ্চ।

সুপার ওভারে পাঞ্জাবের হয়ে ব্যাট করতে নামেন রাহুল ও মায়াঙ্ক। রাবাডার প্রথম বলে ২ রান নেন রাহুল। কিন্তু পরের দুটি ডেলিভারিতে পর পর রাহুল ও তার জায়গায় নামা নিকোলাস পুরানকে আউট করে দিল্লির জয় কার্যত নিশ্চিত করে ফেলেন দক্ষিণ আফ্রিকার পেসারটি। জয়ের জন্য মাত্র ৩ রান তুলতে তিন বলের বেশি খরচ করতে হয়নি ঋষভ পন্থ ও শ্রেয়াস আয়ারকে।

টসে জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করার আহ্বান জানান পাঞ্জাবের ক্যাপ্টেন লোকেশ রাহুল। শুরুতেই রান আউট হয়ে শূন্য হাতে মাঠ ছাড়তে হয় শিখর ধাওয়ানকে (০)। এরপর মহম্মদ সামির বলে দ্রুত ফেরেন পৃথ্বী সাউ (৫) ও হেটমায়ার (৭)। এই পরিস্থিতিতে ক্যাপ্টেন শ্রেয়াস আয়ার (৩৯) ও ঋষভ পন্থ (৩১) প্রতি আক্রমণের পথ বেছে নেন। শেষদিকে ২১ বলে ৫৩ করে দিল্লির স্কোর দেড় শ’র উপর নিয়ে যান মার্কাস স্টোইনিস। ক্রিস জর্ডনের করা অন্তিম ওভারে ৩০ রান যোগ করেন তিনি।
সূত্র : বর্তমান

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com