শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে কুরআন তেলাওয়াতের মাধ্যমে নৃত্যানুষ্ঠান শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯
  • ১৭৯ বার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কোরআন তেলাওয়াতের মাধ্যমে নৃত্যানুষ্ঠান শুরু করা হয়েছে। শনিবার বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে নৃত্য প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রশিক্ষক ও প্রশিক্ষিত শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করে। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

জানা যায়, গত ২৬ থেকে ৩০ অক্টোবর টিএসসিসির ১০৬ নম্বর কক্ষে নৃত্য প্রশিক্ষণ কর্মশালা অয়োজন করে ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র। এতে প্রশিক্ষণ প্রদান করে কলকাতা থেকে আসা সোমা গিরি। ৫ দিন ব্যাপী এ কর্মশালার সমাপনী দিনে টিএসসিসিতে নৃত্যনাট্যের আয়োজন করা হয়।

এসময় অনুষ্ঠনে নৃত্য পরিবেশন করে শিক্ষার্থী ও প্রশিক্ষক সোমা গিরি। অনুষ্ঠানের শুরুতে কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমেদকে দিয়ে কোরআন তিলাওয়াত করানো হয়।

এসময় মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

নৃত্যের অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখন তার লক্ষ্যের বিপরীতে চলছে। নৃত্যানুষ্ঠান ইসলামী সংস্কৃতির পরিপন্থী। সেই নৃত্যানুষ্ঠনেই কুরআন তেলাওয়াত সমীচীন না।’

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান বলেন, ‘অনুষ্ঠনের প্রথম অংশে আলোচনা সভা থাকায় কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু করা হয়েছে। ভিসির নির্দেশে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য প্রোগ্রামগুলোর মত এটি করা হয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com