শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪২ অপরাহ্ন

ভারতে করোনায় মৃত্যু ছাড়াল ১ লাখ, আক্রান্ত ৬৪ লাখ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ১৪১ বার

শুক্রবার রাতে (২ অক্টোবর) ভারতে করোনায় মৃতের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়ে গেল। সেইসাথে কোভিড পজিটিভ কেসের সংখ্যাও ৬৪ লাখ অতিক্রম করল। তবে দেশটিতে এ রোগ থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫৪ লাখের উপর মানুষ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেয়া শেষ আপডেট তথ্য (শুক্রবার সকাল ৮টা) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ৮১ হাজার ৪৮৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৩ লাখ ৯৪ হাজার ৬৮ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয় ৯৯ হাজার ৭৭৩ জন। সকালের রিপোর্টে অনুসারে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৫ জন করোনায় মারা যান।

সংবাদ সংস্থার খবর অনুযায়ী, শুক্রবার রাতে ভারতে করোনায় মৃতের সংখ্যা এক লাখের গণ্ডি অতিক্রম করে। সংবাদ সংস্থা জানাচ্ছে, ভারতে কোভিডে মৃত বেড়ে হয়েছে ১ লাখ ৭৬৮ জন। আক্রান্ত ৬৪ লাখ ৬৪ হাজার ১২ জন। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৪ লাখ ১৫ হাজার ১৯৭ জন।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট জানাচ্ছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। তারপর রয়েছে যথাক্রমে ব্রাজিল ও আমেরিকা। আবার কোভিড পজিটিভ কেস অনুসারে ভারতের অবস্থায় দ্বিতীয়। আমেরিকার ঠিক পরেই রয়েছে। আবার কোভিড মৃত্যুর হিসাব করলে বিশ্বের বাকি দেশগুলোর মধ্যে ভারতের অবস্থান তৃতীয়। আমেরিক ও ব্রাজিলের পরেই।

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় গত রোববার যে হিসাব দিয়েছিল তাতে বলা হয়েছিল, ভারতে ৫৩ লাখ ৫৩ হাজার ৭৮ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার ৮৩.৭০ শতাংশ। সরকারি হিসাব অনুসারে দেশে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বর্তমানে ৯ লাখ ৪২ হাজার ২১৭। মোট আক্রান্তের ১৪.৭৪ শতাংশ।

দেশটির মধ্যে এখনো করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। তার পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, এরপর কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি। আর দিল্লির ঠিক পরেই সপ্তম স্থানে পশ্চিমবঙ্গ। এই সাতটি রাজ্যেই করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হয়ে রয়েছে।

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৯২২ জন। অন্ধ্রপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৬ হাজার ৭৯০ জন, কর্নাটকে মোট আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ৬৩০ জন, তামিলনাড়ুতে ৬ লাখ ৮ হাজার ৮৮৫ জন, উত্তরপ্রদেশ ৪ লাখ ৬ হাজার ৯৯৫ জন আক্রান্ত। দিল্লিতে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার ৬৭২ জন, পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত ২ লাখ ৬৩ হাজার ৩৬৪ জন।

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের লাইভ ট্র্যাকার জানাচ্ছে, শনিবার ভোররাত পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত ৬৪ লাখ ৭১ হাজার ৭৩৪। শুক্রবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত নতুন করে সংক্রমিত ৭৯ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১ হাজার ৬৯ জন। যার জেরে দেশে মৃতের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়ে হয়েছে ১ লাখ ৮৭৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫৪ লাখ ২৪ হাজার ৯৪৩ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৪৫ হাজার ৯১৮ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com