শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

কক্সবাজারের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৯৫ বার

টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত গহিন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে বিজিবি ও র‌্যাব। দুই কারখানা থেকে ৬টি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, ১২ রাউন্ড গুলি ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ ছয়জনকে আটক করা হয়েছে। বিজিবি সূত্র জানায়, টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুমারী গ্রাম সংলগ্ন পাহাড় থেকে ৬টি একনলা বন্দুক, ১০ রাউন্ড তাজা কার্তুজ, ৯ রাউন্ড গুলির খোসা, চার রাউন্ড রাইফেলের অ্যামুনেশন,

চার রাউন্ড এলএমজির অ্যামুনেশন, চার রাউন্ড প্যারাসুট ফ্লেয়ার, একটি পুলিশ বেল্ট ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গত শুক্রবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত অভিযান চালিয়ে অস্ত্রসহ ৪ জনকে আটক করা হয়। তারা হচ্ছে উলুমারী গ্রামের নুরুল আমিন, আনোয়ার হোসেন, জাফর আলম ও রঙ্গিখালী গ্রামের নজির আহমেদ। তারা ডাকাত দলের সদস্য বলে দাবি বিজিবির।

টেকনাফে ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, উলুমারী গ্রামের নুরুল আমিনের বাড়িসহ ৪টি বাড়িতে সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা আগ্নেয়াস্ত্রসহ অবস্থান করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন খবরের ভিত্তিতে বিজিবির একটি দল শুক্রবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত সেই গ্রামে অভিযান চালায় এবং বাড়িগুলো চারদিক থেকে ঘেরাও করে ফেলে। বিজিবির উপস্থিতি টের পেয়ে জাফর আলমের বসতঘরসহ আরও দুটি বসতঘর থেকে সাত ডাকাত পালিয়ে যায়। তবে বিজিবির টহল দল নুরুল আমিনের বাড়ি থেকে ৪ জনকে আটক করতে সক্ষম হয়। পরে বসতবাড়ি তল্লাশি করে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের গহিন পাহাড় থেকে আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি, কিছু সরঞ্জামসহ দুই জনকে আটক করে র‌্যাব। গত শুক্রবার সন্ধ্যায় উক্ত ইউনিয়নের মধুরছড়া পাহাড়ে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান। আটককৃতরা হলেন মহেশখালী উপজেলার বাসিন্দা আবু মজিদ ওরফে কানা মজিদ ও রবি আলম।

মেজর মেহেদী বলেন, শুক্রবার বিকালে পালংখালীর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত গহিন পাহাড়ে অস্ত্র ব্যবসায়ীরা অবস্থান করছিল। এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মধুরছড়া নামের একটি পাহাড় থেকে ২ জনকে আটক করা হয়। পরে তাদের অবস্থান নেওয়া একটি কুঁড়েঘর থেকে দেশে তৈরি ২টি বন্দুক, ২টি গুলি ও কিছু অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com