শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
মানবতাবিরোধী অপরাধ একজনের মৃত্যুদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড তৃতীয়বারের মতো কন্যা সন্তানের মা হলেন ন্যান্সি করোনা মহামারী শেষ হয়নি, বরং পরিবর্তিত হচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা অন্য ছেলেকে বিয়ে, সাতদিনের মাথায় ‘প্রেমিকের’ হাতে খুন হলেন দিতি পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে শীর্ষে বাবর, রিজওয়ান, আফ্রিদি স্কুলের এক ছাত্রীর কাছে ‌‘হিরো সাজতেই’ শিক্ষককে পেটায় জিতু : র‌্যাব অর্থ আত্মসাতের মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টির জামিন নাকচ দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ব্যয়বহুল শহর ঢাকা অবশেষে পদ্মা সেতুতে সেই মোটরসাইকেল দুর্ঘটনার আসল কারণ জানা গেল ফাঁস হলো আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি

নিউইয়র্কে ফের বন্ধ হচ্ছে স্কুল-রেস্তোরাঁ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ১০১ বার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় শহরের ৯টি এলাকায় স্কুল, রেস্তোরাঁ ও জরুরি নয় এমন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নগর কর্তৃপক্ষ। আগামীকাল বুধবার থেকে তা কার্যকর হবে। নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাজিও এ তথ্য নিশ্চিত করেছেন।

গত রোববার এক বিবৃতির মাধ্যমে মেয়র এ কথা জানান। তিনি বলেন, বিষয়টি বর্তমানে রাজ্য সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ব্রুকলিন ও কুইন্সে আবার করোনার সংক্রমণ বাড়ছে। এ ভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্কুল, রেস্তোরাঁ ও জরুরি নয় এমন ব্যবসা প্রতিষ্ঠান খুলেছিল। কিন্তু ৭ অক্টোবর থেকে তা আবার বন্ধ করে দিতে হবে। আবার বড় ধরনের কিছু ঘটনার আগেই প্রস্তুতি নিতে হবে।

স্কুল বন্ধ হয়ে গেলে কীভাবে ছাত্র-ছাত্রীরা নিজেদের পড়াশোনা শেষ করবে জানতে চাইলে মেয়র বলেন, রাজ্য সরকার অনুমোদন দিলে এসব এলাকার শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করতে হবে। আপাতত নগরীর নয়টি এলাকা চিহ্নিত করা হয়েছে- ব্রুকলিনের বেনসনহার্স্ট, বরো পার্ক, গ্রেভসেন্ড, মিডউড ও শেপসহেড বে এবং কুইন্সের ফার রকঅ্যাওয়ে ও কিউ গার্ডেনস। এসব এলাকার ১০০টি সরকারি ও ২০০টি বেসরকারি স্কুলের শিক্ষার্থীদের অনলাইনেই ক্লাস করতে হবে।

ব্লাজিও আরও বলেন, নগরীর ওই নয়টি এলাকার রেস্তোরাঁয় আউটডোর ও ইনডোর ডাইনিং বন্ধ থাকবে। তবে প্রার্থনালয় খোলা থাকবে। নগরীর নয়টি জিপ কোড এলাকায় গত সাত দিন ধরে করোনা সংক্রমণের হার ৩ শতাংশের বেশি। এ ধরনের আরও ১১টি এলাকা পর্যবেক্ষণ করা হচ্ছে। ৩ অক্টোবর পর্যন্ত গত সাত দিনে পুরো নগরীতে করোনা সংক্রমণের হার ১ দশমিক ৭২ শতাংশ।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, স্থানীয় সরকারের আইন প্রয়োগের আইনি বাধ্যবাধকতা রয়েছে। যদি না করে তাহলে স্থানীয় সরকার আইন লঙ্ঘন করবে। যদি স্থানীয় সরকার পরিস্থিতি সামাল দিতে না পেরে সবকিছু বন্ধ করে দিতে চায়, তাহলে রাজ্য প্রশাসন তাই করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com