রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:১৯ অপরাহ্ন

জনসম্মুখে ফিরলেন ট্রাম্প

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৮৮ বার

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রথমবারের মতো জনসম্মুখে হাজির হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার হোয়াইট হাউসের বারান্দা থেকে তিনি নির্বাচনী প্রচারে অংশ নেন। আর সেখানে উপস্থিত হয়েই তাকে একটানে মাস্ক খুলে ফেলতে দেখা গেছে। খবর বিবিসি ও রয়টার্স।

হোয়াইট হাউসের পক্ষ গত শুক্রবার থেকে বলা হয়েছে, ট্রাম্প এখন পুরোপুরি সুস্থ এবং তিনি জনসমাবেশে যেতে পারবেন। তবে বিবৃতিতে এটি পরিষ্কার করা হয়নি যে, ট্রাম্প করোনা নেগেটিভ হয়েছেন কিনা। সমাবেশে ট্রাম্প মাস্ক খুলে ফেললেও যারা হোয়াইট হাউসের চত্বরে ওই সমাবেশে উপস্থিত হয়েছিলেন তাদের মাস্ক পরতে দেখা গেছে। এ অনুষ্ঠানের সাত ঘণ্টা পর প্রকাশিত এক বিবৃতিতে ট্রাম্পের চিকিৎসক শন কনলি জানিয়েছেন, শনিবার প্রেসিডেন্টের আরেকটি পরীক্ষা করা হয়েছে আর তাতে দেখা গেছে তিনি আর ‘অন্যদের মধ্যে সংক্রমণ ছড়ানোর ঝুঁকিতে’ নেই। ওই পরীক্ষায় ‘সক্রিয়ভাবে প্রতিলিপি তৈরির মতো ভাইরাস’-এর কোনো উপস্থিতি দেখা যায়নি বলে জানিয়েছেন কনলি।

সমাবেশে ট্রাম্প নিজের স্বরূপে ফিরে এসেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বক্তৃতায় ট্রাম্প বলেন, আমার খুব ভালো লাগছে। আগামী নির্বাচন আমাদের দেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনারা ঘর থেকে বের হোন এবং ভোট দিন। প্রতিপক্ষের সমালোচনা করে বলেন, ‘আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবৈজ্ঞানিকভাবে লকডাউন করে করোনার প্রভাব থেকে বেরিয়ে আসার প্রক্রিয়া ধ্বংস করে দেবে। ট্রাম্প আরও বলেন, আমি আমার দেশের মানুষদের বলতে চাই যে, আমরা করোনা ভাইরাসকে হারাতে চলেছি। এই ভাইরাস উধাও হচ্ছে।

এদিকে তালেবানরা ট্রাম্পের প্রশংসা করায় বেশ অস্বস্তিতে পড়েছেন ট্রাম্প সমর্থকরা। বড়দিনের আগেই আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা ফিরিয়ে নেওয়ার যে মন্তব্য ট্রাম্প করেছিলেন তাতেই তালেবানরা ট্রাম্পকে সমর্থন দিয়েছে। আর সশস্ত্র গোষ্ঠীর সমর্থন ইতিবাচকভাবে নিতে পারেনি ট্রাম্প শিবির। গত শুক্রবার তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজকে টেলিফোনে এক সাক্ষাৎকারে বলেছেন, আমরা আশা করি তিনি (ট্রাম্প) নির্বাচনে জিতবেন এবং আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করবেন। শুধু তাই নয়, করোনা আক্রান্ত ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে উদ্বেগও প্রকাশ করেছে তালেবান গোষ্ঠী। তালেবানের আরেক জ্যেষ্ঠ নেতা বলেন, যখন শুনলাম ট্রাম্প করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন, আমরা তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম।কিন্তু দেখা যাচ্ছে, তিনি সুস্থ হচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com