রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন

মিরপুরে শিক্ষা অধিদপ্তরের সামনে নিয়োগ প্রত্যাশীদের বিক্ষোভ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৯০ বার

রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে তৃতীয় দিনের মতো বিক্ষোভ করছেন সহকারী শিক্ষক পদে নিয়োগ বঞ্চিতরা। আজ বৃহস্পতিবার সেখানে অবস্থান নিয়েছে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশী কমিটি-২০১৮ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ কয়েক হাজার চাকরি প্রত্যাশী। তবে পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

তাদের অভিযোগ, গতকাল বুধবার রাত থেকেই তাদের সেখান থেকে সরিয়ে দিতে চেষ্টা করছে পুলিশ। আজ সকালেও পুলিশ তাদের বাধা দিচ্ছে।

আন্দোলনকারীরা জানান, প্রায় ৩১ হাজার চাকরি প্রত্যাশী, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরির অপেক্ষায় আছেন। প্রায় ২৯ হাজার পদ খালি থাকলেও নিয়োগ না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন তারা। ওই পরীক্ষায় উত্তীর্ণদের দ্রুত নিয়োগ দেওয়ার দাবিতেই বিগত কয়েকদিন যাবৎ আন্দোলন কর্মসূচি পালন করছেন সংশ্লিষ্টরা।

আজ সকালে আব্দুর রহিম নামের এক আন্দোলনকারী দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘আমরা আজ ৩য় দিনেও অবস্থান নিয়েছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি চালিয়েই যাব।’

সংগঠনের সভাপতি আব্দুল কাদের জানান, দীর্ঘদিন যাবৎ অনেকবার নানাভাবে আবেদন করা হলেও কোন ফল মেলেনি। তাই বাধ্য হয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান নিয়েছেন তারা।

তিনি আরও জানান, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করার পরও শূন্য পদে তাদের নিয়োগ না দিয়ে কর্তৃপক্ষ অমানবিক আচরণ করেছে।

প্যানেল প্রত্যাশাী কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান জানান, এই কর্মসূচি দেওয়া ছাড়া আর কোন উপায় ছিল না। তবে তারা শান্তিপূর্ণভাবেই সকল কর্মসূচি পালন করবেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে মিরপুর মডেল থানা উপ-পরিদর্শক (এসআই) আনিসুর রহমান দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘মিরপুরে শিক্ষা অধিদপ্তরের সামনে নিয়োগ প্রত্যাশীরা আজও বিক্ষোভ করেছেন। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ একাধিক টিম রয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com