শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৫০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ভোটের আগে ২২ লাখ বিজ্ঞাপন প্রত্যাখান করেছে ফেসবুক ও ইনস্টাগ্রাম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৮৩ বার

ফেসবুক ও ইনস্টাগ্রাম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ’ভোটে বাধা’ দেয়ার চেষ্টা করা হয়েছে এমন ২২ লাখ বিজ্ঞাপন প্রত্যাখান করেছে এবং এক লাখ ২০ হাজার পোস্ট প্রত্যাহার করা হয়েছে। ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ রোববার প্রকাশিত এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী ফরাসি সাপ্তাহিক জার্নাল ডু ডিম্যানচে পত্রিকাকে জানিয়েছেন, অনলাইনে ১৫ কোটি ভুয়া তথ্যের পোস্টের ব্যাপারে সতর্কতামূলক পোস্ট করা হয়।

ফেসবুক ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনকালের ঘটনার পুনরাবৃত্তি রোধ করার চেষ্টা করছে, ওই নির্বাচনে ট্রাম্প বিজয়ী হন। এসময় রাশিয়া থেকে ভোটার মেনিপুলেট করতে এই নেটওয়ার্ক ব্যবহার করা হয়। ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার জন্য ২০১৬ সালে অনুষ্ঠিত ব্রিটেনের গণভোটের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।

ফেসবুকের গ্লোবাল এফেয়ার্স এবং কমিউনিকেশন বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ক্লিগ বলেন, ৩৫ হাজার কর্মী আমাদের প্লাটফরমের নিরাপত্তা এবং নির্বাচন সম্পর্কিত বিষয় তদারকির দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, তথ্য যাচাইয়ের জন্য ফ্রান্সের পাঁচটি সহ ৭০টি বিশেষ মিডিয়ার সাথে আমরা অংশীদারিত্ব সম্পর্ক স্থাপন করেছি। এএফপিও এর অংশীদার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com