রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

‘ট্রাম্প সুপ্রিম কোর্টে গেলে আমরাও তৈরি’, জবাব বাইডেন শিবিরের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৬২ বার

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট প্রক্রিয়ায় কারচুপির অভিযোগ তুলে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তার হুঁশিয়ারির জবাব দিলো ডেমোক্র্যাট শিবিরও। তাদের সাফ কথা, “ট্রাম্প নির্বাচনীপ্রক্রিয়া বন্ধ করতে চাইলে আমরাও তৈরি আছি।” ট্রাম্পের অভিযোগকে মিথ্যা ও অপমানজনক বলেও মন্তব্য করেছেন তারা।

ভোট–গণনার মাঝে ভোররাতে হোয়াইট হাউসে ভাষণ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের জয় নিশ্চিত ঘোষণার পাশাপাশি নির্বাচনে কারচুপিরও অভিযোগ করেছিলেন তিনি। অত রাত পর্যন্ত কেন ভোট চলছে তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন রিপাবলিকান প্রার্থী। বলেছিলেন, এই নির্বাচনে তার জয় হয়েছে। এবার ফলাফল যদি অন্য কিছু হয় তাহলে সুপ্রিম কোর্টে মামলা করবে তার দল। নভেম্বরের ৩ তারিখের পর মেইল-ইন-ব্যালট জমা নেয়ার বিরোধিতা শুরু থেকেই করেছিলেন তিনি। নির্বাচনের দিনও ফের সেই কোথায় তুলে ধরেন তিনি। তার অভিযোগ, নির্বাচন শেষ হওয়ার পর ব্যালট জমা নিলে কারচুপি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই ভোট গণনা বন্ধের কথা বলেছিলেন তিনি। এবার তার হুঁশিয়ারির পালটা জবাব দিল ডেমোক্র্যাট শিবিরও।

ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেনের প্রচার দলের ম্যানেজার জেন ও’‌ম্যালে ডিলন ট্রাম্পের অভিযোগকে ‘‌জঘন্য, আপত্তিকর এবং মিথ্যে’‌ বলে কটাক্ষ করেন। বলেন, “ব্যালট গণনা বন্ধ করার যে দাবি মার্কিন প্রেসিডেন্ট তুলছেন , তা সম্পূর্ণ মিথ্যে এবং জঘন্য। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের গণতান্ত্রিক অধিকার ছিনিয়ে নেয়ার নগ্ন প্রচেষ্টা চলছে।”‌ ট্রাম্পের সুপ্রিম কোর্টের যাওয়ার পালটা হুঁশিয়ারি দিয়ে ডিলন বলেন, “‌ভোট গণনা কোনোভাবেই বন্ধ হবে না। ট্রাম্প যদি আদালতে যাওয়ার হুমকি দিয়ে থাকেন, তাহলে আমাদের আইনজীবীরাও তৈরি আছেন। তারা ট্রাম্পের এই প্রচেষ্টা বানচাল করবেন।”

সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com