বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:১৩ অপরাহ্ন

দুর্নীতি মামলা থেকে খালাস পেলেন ইশরাক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ১২২ বার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে সম্পদের বিবরণী দাখিল না করার অভিযোগের মামলায় ইশরাক হোসেনকে খালাস দিয়েছেন আদালত। সোমবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

এর আগে ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদিককে সম্পদ বিবরণী দাখিলে নোটিশ দেয় দুদক। নির্দিষ্ট সময়ে এই বিবরণী জমা না দেয়ায় ২০১০ সালের আগস্টে তাদের বিরুদ্ধে রমনা থানায় দুইটি মামলা দায়ের করা হয়। মামলার বাদী ছিলেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।

মামলার অভিযোগে বলা হয়, সাদেক হোসেন খোকার স্থাবর-অস্থাবর অনেক সম্পত্তি রয়েছে তার দুই ছেলে-মেয়ের নামে। তারা এসব সম্পদের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন। তাদের সম্পত্তির হিসাব দাখিলের নোটিশ দেয়া হলেও তা দাখিল করেননি তারা। এটি দুদক আইনের ২৬(২) (ক) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় মামলা দুইটি দায়ের করা হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ৬ ডিসেম্বর ইশরাক হোসেনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন। ২০১৮ সালের ৫ মে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ চার্জশিট আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ বদলির আদেশ দেন। পরে ইশরাক আত্মসমর্পণ করে জামিন নেন।

গত ১৫ জানুয়ারি ইশরাকের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। গত ১১ নভেম্বর মামলাটিতে রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিতর্ক শেষে রায়ের তারিখ ধার্য করেন আদালত। গত ২৭ অক্টোবর ফৌজদারি কার্যবিধি ৩৪২ ধারায় সাফাই সাক্ষী হয়। এর আগে গত ১৯ অক্টোবর সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com