শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
মানবতাবিরোধী অপরাধ একজনের মৃত্যুদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড তৃতীয়বারের মতো কন্যা সন্তানের মা হলেন ন্যান্সি করোনা মহামারী শেষ হয়নি, বরং পরিবর্তিত হচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা অন্য ছেলেকে বিয়ে, সাতদিনের মাথায় ‘প্রেমিকের’ হাতে খুন হলেন দিতি পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে শীর্ষে বাবর, রিজওয়ান, আফ্রিদি স্কুলের এক ছাত্রীর কাছে ‌‘হিরো সাজতেই’ শিক্ষককে পেটায় জিতু : র‌্যাব অর্থ আত্মসাতের মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টির জামিন নাকচ দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ব্যয়বহুল শহর ঢাকা অবশেষে পদ্মা সেতুতে সেই মোটরসাইকেল দুর্ঘটনার আসল কারণ জানা গেল ফাঁস হলো আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি

শুরুর অপেক্ষায় বঙ্গবন্ধু টি-২০ কাপ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২৪০ বার

আর মাত্র কয়েক ঘন্টা। এরপরই পর্দা উঠবে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টের। শুরু হয়ে যাবে ব্যাট-বলের ময়দানী লড়াই। দুপুর দেড়টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় পরস্পরের মোকাবেলা করবে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল।

দীর্ঘ নয় মাস পর মাঠে ফিরছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। প্রেসিডেন্টস কাপ দিয়ে তিন দলের একটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। সেটি প্রকৃত অর্থে প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিল না। সেই টুর্নামেন্টে তিন দলে জায়গা হয়েছিল মাত্র ৪৫ জন ক্রিকেটারের। বঙ্গবন্ধু টি-২০তে পাঁচ দলের স্কোয়াডে আছেন মোট ৮০ জন ক্রিকেটার। হয়েছে প্লেয়ার্স ড্রাফট, থাকছে মোটা অংকের টাকাও।

প্রেসিডেন্ট’স কাপের মতোই টিম হোটেল ও মাঠসহ সংশ্লিষ্ট জায়গাগুলোয় জৈব-সুরক্ষা বলয় তৈরি করে আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্ট। দেশের প্রথম ক্রীড়াভিত্তিক চ্যানেল টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে সবকটি ম্যাচ।

প্রেসিডেন্ট’স কাপের মতো এই টুর্নামেন্টেও অবশ্য গ্যালারিতে দর্শক রাখার ঝুঁকি নেয়নি বিসিবি। তবে দলগুলোর স্পন্সরদের পক্ষ থেকে শখানেক আমন্ত্রিত অতিথি থাকতে পারবেন গ্যালারিতে।

উদ্বোধনী দিনে দুটি ম্যাচ থাকছে আজ। শুরুর ম্যাচে ঢাকা খেলবে রাজশাহীর বিরুদ্ধে। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে মরিয়া বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম।

তিনি বলেন, ‘এই বছরই প্রথম লোকাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। খুবই রোমাঞ্চিত। আশা করছি বেক্সিমকো ঢাকার হয়ে যাতে খুব ভালো একটা শুরু করতে পারি এবং সেটা যেন শেষ করতে পারি।’

কম তারকা সম্পন্ন দল রাজশাহী। এর উপর দলের তারকা অলরাউন্ডার সাইফউদ্দিন চোটের কারণে দলের বাইরে। তার খেলা হচ্ছে না প্রথম ম্যাচ। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বেস্ট ইলেভেনেই আস্থা রাখছেন। তারও চোখ শুরুটা যাতে ভালো হয়।

তিনি বলেন, ‘অবশ্যই সাইফউদ্দিন অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল আমাদের। কিন্তু দুর্ভাগ্যবশত হয়তো ছয়-সাতদিন আমরা তাকে পাচ্ছি না। কিন্তু এটা নিয়ে আসলে খুব বেশি চিন্তা করার সুযোগ নাই। যে দলই হবে, সেটা নিয়েই এগিয়ে যেতে হবে। শুরুটা ভালো করা খুব জরুরি।’

উদ্বোধনী ম্যাচে সবার চোখ থাকবে, এটাই স্বাভাবিক। তারপরও রাজশাহীর স্কোয়াডে চোখ বুলাবে সবাই। কারণ সেখানে আছেন মোহাম্মদ আশরাফুল। বেস্ট ইলেভেনে জায়গা পেলে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক কেমন করেন, মুখিয়ে আছে সবাই তা দেখতে।

একইভাবে দিনের দ্বিতীয় ম্যাচেও সবার আগ্রহ অনেক বেশি। কারণ খুলনার হয়ে মাঠে নামবেন দীর্ঘ এক বছর নির্বাসনে থাকা সাকিব আল হাসান। লড়াইটা হবে তার বরিশালের তামিম ইকবালের সাথে।

করোনা মহামারীর মধ্যে ক্রিকেট উৎসবে শামিল হচ্ছে যেমন ক্রিকেটাররা, সাথে গোটা দেশও।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com