বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:২২ অপরাহ্ন

ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছি, একে অপরের সঙ্গে নয় : বাইডেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৭৫ বার

যুক্তরাষ্ট্র করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধে লিপ্ত, একে-অপরের সঙ্গে নয় বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় গতকাল বুধবার ‘থ্যাঙ্কসগিভিং হলিডে’ উপলক্ষে এক বক্তৃতায় এ কথা বলেন তিনি। এসময় তিনি সবাইকে বিভাজন ও বিভেদ ভুলে একসঙ্গে মহামারির বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান।

বাইডেন বলেন, ‘আমাদের মনে রাখতে হবে আমরা মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি। একে-অপরের সঙ্গে নয়। ভাইরাসের বিরুদ্ধের যুদ্ধে আমাদের মেরুদণ্ড শক্ত রাখতে হবে। আমাদের প্রচেষ্টাগুলোতে দ্বিগুণ করতে হবে। যুদ্ধ চালিয়ে যাওয়ার ক্ষেত্রে পুনরায় কথা দিতে হবে। এই ভাইরাস আমাদের ব্যথিত করছে, প্রাণ কেড়ে নিচ্ছে, হতাশা বাড়িয়ে দিচ্ছে।’

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট বলেন, ‘আমি বিশ্বাস করি আপনারা সর্বদা আপনাদের প্রেসিডেন্টের কাছ থেকে সত্যটা শুনতে চান। সত্য বলতে আমাদের এই ভাইরাসের সংক্রমণ রুখতে হবে। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে আমরা আমাদের ডাক্তার, নার্স ও প্রথম সারির মেডিকেল কর্মীদের কাছে ঋণী, আমরা আমাদের দেশবাসী ও নাগরিকদের কাছে ঋণী।’

এরপর তিনি সকলকে এ বছরের ‘থ্যাঙ্কসগিভিং ডে’ ঘটা করে পালন না করে সংক্ষিপ্ত আকারে করার আহ্বান জানান। তিনি নিজেও এবার কেবল তার স্ত্রী জিল, কন্যা ও নাতি-নাতনীদের সঙ্গে এই দিনটি উদযাপন করবেন বলে জানান।

অপরদিকে নির্বাচনের ফল উল্টে দিতে সমর্থকদের কাজ করার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি পেনসিলভানিয়ায় রিপাবলিকান রাজ্য সাংসদদের এক সভায় ফোনের মাধ্যমে বক্তৃতায় এমন আহ্বান জানান। নির্বাচনে ব্যাপক জালিয়াতি হয়েছে বলেও এদিন আবারও অভিযোগ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com