মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা পাকিস্তানের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১৬৭ বার

ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য (এসএসবিএম) ক্ষেপণাস্ত্র শাহীন-১-এর সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান। গতকাল সোমবার ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়। পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

আইএসপিআরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে দেশটির সামরিকবাহিনী ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালিয়েছে। তারা বলছে, পাকিস্তান সেনাবাহিনীর স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ডের অভিযান পরিচালনার সার্বক্ষণিক প্রস্তুতির অংশ হিসেবেই ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়।
আইএসপিআর ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সামরিকবাহিনী দেশের শক্তিশালী সমরাস্ত্রগুলো সামলানো ও অভিযান চালানোতে যে উচ্চ দক্ষতাসম্পন্ন এই পরীক্ষার মাধ্যমে তারা তা প্রদর্শন করল। আর এই পরীক্ষার মাধ্যমের পাকিস্তানের প্রতিরক্ষাব্যবস্থা যে সামান্য প্রতিরোধব্যবস্থার সে বিশ্বাসযোগ্যতাও প্রমাণিত হলো।

সামরিকবাহিনীর এই গণমাধ্যমের শাখার দেয়া তথ্য অনুযায়ী ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য শাহীন-১ নামের এই ক্ষেপণাস্ত্র যেকোনো ধরনের অস্ত্র (ওয়্যারহেড) বহনে সক্ষম, যা ৬৫০ কিলোমিটার দূরের লক্ষবস্তু পর্যন্ত আঘাত হানতে সক্ষম। গত আগস্টেও পাকিস্তান গজনবি নামে একই ধরনের একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল।

সূত্র : ডন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com