বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৫০ অপরাহ্ন

প্রকাশ হল অরপি আহমেদ’র ২৬তম বই ’যুক্তরাষ্ট্র জার্নাল’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫০ বার

বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রকাশিত হল লেখক সাংবাদিক অরপি আহমেদ’র ২৬তম বই ’যুক্তরাষ্ট্র জার্নাল’। বইটি প্রকাশ করেছেন দেশের শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা অনন্যা। বইটির প্রচ্ছদ এঁকেছেন লেখক নিজেই। বইটির মুল্য ধার্য্য করা হয়েছে ২শত টাকা। বইটি ১৫% ছাড়ে ইতিমধ্যেই  অনলাইনে পাওয়া যাচ্ছে। এছাড়া বইটি বাংলা একাডেমি আয়োজিত গ্রন্থমেলা ২০২১ এ অনন্যা ষ্টলে পাওয়া যাবে।

যুক্তরাষ্ট্রে বসবাসের কারণে এখানকার বাংলাদেশী কমিউনিটির সাথে উঠাবসা নিত্যদিনের। বাংলাদেশী কমিউনিটিরি নিত্যদিনের ঘটনাগুলো লেখার মাধ্যমে তুলে আনবার জন্য নিয়মিত লেখা হত। সময়ের সাথে সাথে সেই লেখাগুলোর অনেক লেখাই হারিয়ে গেছে জীবন আর জীবিকার প্রয়োজনে। অনেক লেখাই হারিয়ে গেছে যুক্তরাষ্ট্রের কঠিন পথচলার পথে। তারপরেও কিছু কিছু লেখা রয়ে গেছে পত্রিকার পাতায় কম্পিউটারের স্টোরেজে। যুক্তরাষ্ট্র জার্নাল যুক্তরাষ্ট্রের বাংলাদেশী কমিউনিটির কিছু ঘটে যাওয়া ঘটনা। যা এই প্রথমবই আকারে তুলে আনবার চেষ্টা করা হয়েছে।

অরপি আহমেদ গত তিন দশক ধরেই লেখালেখি সাংবাদিকতার সাথে জড়িত। অনলাইন সংবাদিকতার জগতে পথিকৃতদের অন্যতম। সম্পাদকের দায়িত্ব পালন করেন দুই যুগেরও বেশি সময়। প্রকাশিত হয়েছে গল্প উপন্যাস কবিতা সহ নানা বই। পড়াশুনায় সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) এবং ব্যবস্থাপনায় মাষ্টার্স অব কমার্স (এমকম) ডিগ্রী লাভ করেন। সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য নানা অ্যাওয়ার্ড লাভ করেন। বর্তমানে আইটি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com