রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

ঢাকার বাজারে ৮০ টাকায় নতুন পেঁয়াজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
  • ১০৪ বার

ঢাকার বিভিন্ন বাজারে নতুন পেঁয়াজ আসা শুরু করেছে। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর কারওয়ান বাজার ঘুরে জানা যায়, দেশের কয়েকটি স্থান থেকে পাতাসহ এসব পেঁয়াজ আসছে।

এসব পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ৮০ টাকায় বিক্রি হলেও। খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়।

তবে ক্রেতারা বল‌ছেন, এসব পেঁয়াজ সংরক্ষণ করার ম‌তো উপযোগী নয়। দুই থেকে তিন দিনের মধ্যে খেয়ে ফেলতে হবে।

কারওয়ান বাজারের আড়তদার মো: নজরুল ইসলাম বলেন, সাভার, মানিকগঞ্জসহ আরো কয়েকটি স্থান থেকে এসব পেঁয়াজ আসা শুরু করেছে। তারা এসব পেয়াজ পাইকারে ৮০ টাকায় বিক্রি করছেন।

কারওয়ান বাজারের পেঁয়াজ আড়ৎদার নজরুল ইসলাম জানান, কয়েকদিনের মধ্যে ঢাকার বাজারে কৃষকরা পরিপক্ক নতুন পেঁয়াজ আনা শুরু করবে। নতুন পেঁয়াজ এলেই পেঁয়াজের দাম অর্ধেকে নেমে আস‌বে।

বাজার ঘুরে দেখা যায়, পুরনো পেঁয়াজ বিক্রি হচ্ছে বেশি দামেই। মিসরের পেঁয়াজ বিক্রি হচ্ছে পাইকারি ১১০ টাকায়, চায়না ১০০ টাকায় আর বার্মিজ ১৬০ টাকায়। দেশিটা বিক্রি হচ্ছে ১৭০ টাকায়।

কা‌রওয়ান বাজা‌রের পেঁয়াজ ব্যবসায়ী লাকসাম ব্রাদার্সের স্বত্বাধিকারী বেলাল হোসেন বলেন, নতুন পেঁয়াজ বাজারে না আসা পর্যন্ত পেঁয়া‌জের দাম কম‌ছে না। দেশি নতুন পেঁয়াজ বাজারে আসা শুরু হলে পেঁয়াজের দাম অনেকটা কমে যাবে। তার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

তিনি জানান, এখন বাজারে পাতাসহ যে পেঁয়াজ বিক্রি হচ্ছে তা সংরক্ষণ উপযোগী নয়। দুই থেকে তিন দিনের মধ্যে ব্যবহার করে ফেলতে হবে। সংরক্ষণ উপযোগী পেঁয়াজ বাজারে আসতে আরো দুয়েকদিন সময় লাগবে। তবে দে‌শের ক‌য়েক‌টি স্থা‌নে স্থানীয় বাজারে নতুন পেঁয়াজ ওঠা শুরু হয়েছে বলেও জানিয়েছেন পেঁয়াজ ব্যবসায়ী বেলাল হোসেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com