সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

২১ আগস্ট গ্রেনেড হামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯ বার

রাজধানীর দিয়াবাড়ি এলাকা থেকে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব) অভিযানে দণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করা হয়। তবে এখনো আসামি ও গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

গতকাল সোমবার সকালে বাহিনীর পক্ষ থেকে এক সংক্ষিপ্ত বার্তায় খবরটি নিশ্চিত করা হয়েছে। কারওয়ানবাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে এ উপলক্ষে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে র‌্যাবের মহাপরিচালক বিস্তারিত জানাবেন বলে ওই বার্তায় উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বিকেলে সন্ত্রাসবিরোধী শান্তি শোভাযাত্রায় যোগ দিতে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জড়ো হয়েছিলেন দলটির নেতাকর্মীরা। রাস্তায় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে দলীয় সভাপতি শেখ হাসিনার বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয় গ্রেনেড হামলা।

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই যে সেদিনের ওই হামলা হয়েছিল, পরে তা তদন্তেও বেরিয়ে আসে। বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয় আদালত। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com