মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

বাবরের সেঞ্চুরি : ইনিংস পরাজয় এড়াতে লড়ছে পাকিস্তান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ১৩০ বার

ব্রিসবেনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ঘুড়ে দাড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। টপঅর্ডার ব্যাটসম্যান বাবর আজমের সেঞ্চুরি ও মোহাম্মাদ রিজওয়ানের হাফ সেঞ্চুরিতে ভর করে ইনিংস পরাজয় এড়ানোর চেষ্টা করলেও বাবরের বিদায়ে শেষ রক্ষা হবে কি না সেটি অনিশ্চিত।

রোববার টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে সেঞ্চুরি পেয়েছেন বাবর আজম। তবে পাকিস্তান এখনো পিছিয়ে আছে ১১৪ রানে। অর্থাৎ ইনিংস পরাজয় এড়াতে হলে করতে হবে এই রান।

আগের দিনের ৩ উইকেটে ৬৪ রান নিয়ে চতুর্থ দিন সকালে আবারো ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু স্কোরটা একশতে পৌছায় আগেই বিদায় নেন শান মাসুদ। দলীয় ৯৩ রানে আউট হওয়ার সময় তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ৪২ রান। এরপর এক রান করে ইফতেখার আহমেদ আউট হলে ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়ে পাকিস্তান।

তবে সেখান থেকে উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মাদ রিজওয়ানের সাথে জুটি গড়ে সংগ্রাম করতে থাকেন বাবর আজম। এক ওভারের ব্যবধানে বাবর সেঞ্চুরি ও রিজওয়ান হাফ সেঞ্চুরি তুলে নেন। এই জুটির এখন পর্যন্ত সংগ্রহ ৮৪ রান। বাবরের এটি দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। তিনি ব্যক্তিগত ১০৪ রানে নাথান লিয়নের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে পাকিস্তানের আকাশে আবার শঙ্কার কালো মেঘ দেখা দেয়।

এই টেস্টে পাকিস্তানের পরাজয় এখন অনেকটাই নিশ্চত। হাফ সেঞ্চুরিয়ান মোহাম্মাদ রিজওয়ান লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে ইনিংস পরাজয় এড়াতে পারবেন কিনা সেটিই এখন বড় প্রশ্ন।

অজি বোলাদের মধ্যে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নিয়েছেন। পাকিস্তানের স্কোর এখন ৬ উইকেটে ২২৬ রান।

এর আগে পাকিস্তানের প্রথম ইনিংসে ২৪০ রানের জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে সংগ্রহ করে ৫৮০ রান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com