শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:১২ অপরাহ্ন

করোনার নতুন ধরনে পশ্চিমবঙ্গে ৬ জন শনাক্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৪২ বার

বাংলাদেশের পার্শ্ববর্তী ভারতের পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের অতিসংক্রামক প্রজাতি ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকান স্ট্রেনে আক্রান্ত ছয় রোগীর সন্ধান মিলেছে। যা নিয়ে উদ্বিগ্ন রাজ্যের চিকিৎসকরা। তাদের পরামর্শ-বিমানবন্দরে নজরদারি আরও বাড়াতে হবে। যারা বিদেশ থেকে আসছেন, তাদের শারীরিক পরীক্ষা করতে হবে। আগের মতোই মাস্ক ও দূরত্ববিধি মেনে চলতে হবে সবাইকে। লকডাউনপর্বের মতো প্রশাসনকে কড়া হতে হবে। হলে বিপদ বাড়তে পারে।

আনন্দবাজার পত্রিকা জানায়, গত শুক্রবারই চারজনের শরীরে ধরা পড়ে করোনার নতুন বিদেশি প্রজাতি। রবিবার সেই সংখ্যা বেড়ে ছয়জন হয়েছে। আর কোনো ব্যক্তি করোনার বিদেশি প্রজাতিতে আক্রান্ত হয়েছেন কিনা, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর। আক্রান্তদের মধ্যে পাঁচজন ব্রিটেনের করোনা নতুন প্রজাতিতে সংক্রমিত, একজন দক্ষিণ আফ্রিকার। এই ছয়জনের মধ্যে দুজন কলকাতার বাসিন্দা, বাকিরা দক্ষিণ ২৪ পরগনা, রানাঘাট, নদিয়া, মালদহের বাসিন্দা।

পশ্চিমবঙ্গে আগামী ১৮ এপ্রিল থেকে ছয় দফায় ১০ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। যাকে ঘিরে রাজ্যের রাজনৈতিক মহলে চলছে এখন জোর প্রচারণা। চিকিৎসকরা বলছেন, ভোট সামনে রেখে রাজনৈতিক মিছিল ও সভায় দূরত্ববিধি মানা হচ্ছে না। তাই ভোটের প্রচারে স্থান পাক করোনা নিয়ে সচেতনতা। দূরত্ববিধি নিয়ে নেতানেত্রীদের আরও সচেতন হতে হবে। ভোট চাওয়ার পাশাপাশি করোনা নিয়েও জনগণকে সতর্ক করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com