শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন

লিটন অধিনায়ক!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ১৮ বার

দলের সঙ্গেই যাননি সাকিব আল হাসান, ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন না তামিম ইকবাল খান। ইনজুরিতে মুশফিকুর রহিম, তিনিও খেলছেন না। সর্বশেষ চোটে পড়ে কিউইদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ থেকে ছিটকে পড়েছেন অধিনায়ক মাহমুদউল্লা রিয়াদ। তাহলে আজ শেষ ম্যাচে টাইগারদের অধিনায়কত্ব করবেন কে?

২০০৯ সালের পর থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে টাইগার পঞ্চপাণ্ডবের বাইরে কেউই অধিনায়কত্ব করেননি। আজ ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে সেই গুরুদায়িত্বটি পাচ্ছেন লিটন দাস। অবাক করার মতো হলেও বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টিম লিডার জালাল ইউনুস।

১৯, ০, ২১, ৪ ও ৬ – নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত এই রান করেছেন লিটন। পাঁচ ম্যাচে মাত্র ১০ গড়ে ৫০ রান, কিপিং গ্লাভস হাতে একটি স্ট্যাম্পিং, ফিল্ডার হিসেবে ধরেছেন তিনটি ক্যাচ, এই তো! তারপরও কেন তাকে ক্যাপ্টেন্সি দেওয়া হচ্ছে, এই প্রশ্ন হয়ত অনেকেরই থাকতে পারে। তবে বাস্তবতা বলে একটা কথা রয়েছে, টাইগার দলের পঞ্চপাণ্ডবের বাইরে ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্বের কিছুটা অভিজ্ঞতা আছে লিটনের।

আজ বৃহস্পতিবার ভোরে (নিউজিল্যান্ডে তখন দুপুর) জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, ফিটনেসে সমস্যা (ইনজুরি) থাকায় আজকের ম্যাচে মুশফিক-মাহমুদউল্লাহর কেউই দলে থাকছেন না। তাদের সার্ভিস আজ পাওয়া যাবে না। মুশফিক টি-টোয়েন্টি সিরিজের শুরু থেকেই নেই। আর অধিনায়ক রিয়াদও আজ খেলতে পারবেন না। নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদির সঙ্গে আজ টস করতে দেখা যাবে লিটন দাসকে।

আজ যদি লিটন টস করতে নামেন, তবে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের সপ্তম এবং সবমিলিয়ে ১৮তম অধিনায়ক হবেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে এখন পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com