শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:২২ অপরাহ্ন

উদ্বোধনের অপেক্ষায় বাংলাদেশ গেমস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ২৪ বার

পেক্ষার প্রহর শেষ। এবার আনুষ্ঠানিক যাত্রার পালা। বাংলাদেশ গেমসের পর্দা উঠছে আজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গেমসের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’।

আজ থেকে শুরু হয়ে গেমস চলবে ১০ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুতে বসবে এ ক্রীড়াযজ্ঞ। ৩১ ডিসিপ্লিনে ৫ হাজার ৩০০ ক্রীড়াবিদ ১ হাজার ২৭১ পদকের জন্য লড়বেন। এর মধ্যে সোনার পদক রয়েছে ৩৭৮।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজিত এই গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ মহামারীকালীন এই পরিস্থিতিতে খেলোয়াড়, কোচ, কর্মকর্তা, ক্রীড়াপ্রেমী দর্শকের সুরক্ষার প্রয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে কাটছাট আনতে হয়েছে বিওএ-কে।

উদ্বোধন উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট দর্শকদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বিকেল ৩টায়। সাড়ে ৫টা পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এরপর অডিও ভিজ্যুয়াল প্রদর্শনীর মাধ্যমে পর্দায় তুলে ধরা হবে বাংলাদেশের খেলাধুলার উল্লেখযোগ্য সাফল্যগাথা।

সন্ধ্যা পৌনে ৭টায় বাজানো হবে জাতীয় সংগীত। এরপরই শুরু হবে অডিও ভিজ্যুয়াল প্রদর্শনী; এক ঝলকে তুলে ধরা হবে দেশের খেলাধুলা সম্পর্কে। খেলোয়াড় ও কর্মকর্তারা মাঠে প্রবেশ করবেন সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে। প্রতিযোগিতার শপথবাক্য পাঠ করাবেন দেশের তারকা আর্চার রোমান সানা।

সন্ধ্যা ৭টা ৮ মিনিটে স্বাগত বক্তব্য রাখবেন বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। শুভেচ্ছা বক্তব্য রাখবেন বিওএ সভাপতি ও গেমসের সাংগনিঠক কমিটির নির্বাহী চেয়ারম্যান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। এ ছাড়াও বক্তব্য রাখবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। সন্ধ্যা সোয়া ৭টায় ভার্চুয়ালি বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মশাল প্রজ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান ও ২০১৬ এসএ গেমসে ২টি স্বর্ণপদক জয়ী সাঁতারু মাহফুজা খাতুন শীলা।

অনুষ্ঠানের শেষদিকে থাকবে মাসকট প্যারেড, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে প্রদর্শনী, স্টেজ শো। রাত সাড়ে ৮টায় শুরু হওয়ার লেজার শো, পাইরো এবং আতশবাজি প্রদর্শনীর মধ্য দিয়ে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com