শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

টেস্টে ফিরছেন মাহমুদউল্লাহ!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১৪ বার

মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশের হয়ে সবশেষ কবে টেস্ট ম্যাচ খেলেছেন? উত্তরটা মোটামুটি ক্রিকেটপ্রেমীদের সকলেরই জানা। গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে। এর পর বাংলাদেশ দল জিম্বাবুয়ের বিপক্ষে একটি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলেছে। তবে ওই তিন টেস্টের জন্য বিবেচিত হননি মাহমুদউল্লাহ রিয়াদ।

সাদা পোশাকে অভিজ্ঞ এই ব্যাটসম্যান অফফর্মে আছেন। তা ছাড়া বয়সও হয়েছে। ৩৫ বছর বয়সী মাহমুদউল্লাহকে তাই সাদা বলের ক্রিকেটে আরও বেশি মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। মাহমুদউল্লাহ নিজেও বাস্তবতা মেনে নিয়েছিলেন। তার পরও দলে ফেরার ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি। সামনে বাংলাদেশ দলের শ্রীলংকা সফর রয়েছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল কলম্বো পৌঁছবেন টাইগাররা। বাতাসে গুঞ্জন, লংগার ভার্সনে আবারও ফেরানো হচ্ছে মাহমুদউল্লাহকে। শ্রীলংকা সফরের টেস্ট দলে অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে রাখা হতে পারে।

শেষ পর্যন্ত যদি দলে থাকেন তা হলে পাকিস্তান সফরের পর আবারও লাল বলের ক্রিকেটে দেখা যাবে মাহমুদউল্লাহকে। এখন কথা হচ্ছে, হঠাৎ করে মাহমুদউল্লাহকে টেস্টে ফেরানোর কারণ কী? তার আগে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের শেষ ৪ ম্যাচের ব্যাটিং পারফরম্যান্স দেখে নিন। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ২৫, ০ রান করেন। ভারতের বিপক্ষে দুই ম্যাচে তার ব্যাট থেকে আসে ১০, ১৫, ৬, ৩৯* রান। আফগানিস্তানের বিপক্ষে ৭, ৭। মাহমুদউল্লাহ সবশেষ ফিফটি রানের ইনিংস খেলেছেন ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে। ওই সফরে তার একটি সেঞ্চুরিও রয়েছে। শ্রীলংকা সফরে তাকে ফেরানোর ভাবনা এসেছে মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের ব্যর্থতার কারণে।

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলেছে বাংলাদেশ। ওয়ানডেতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেন তামিমরা। তবে টেস্টে সফরকারীদের কাছে হোয়াইটওয়াশ হতে হয়। দেশের মাটিতে ২-০তে সিরিজ হারের পর টিম সিলেকশন নিয়ে নতুন করে ভাবনা শুরু করে বিসিবি। আর অধিনায়ক মুমিনুল হকও মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ খেলোয়াড়কে দলে চান। আর সে কারণেই বিসিবিও নতুন করে ভাবতে শুরু করেছে।

জানা গেছে, শ্রীলংকা সফরের দলটা হবে ২০ সদস্যের। আর সে দলে থাকবেন মাহমুদউল্লাহ। তবে নিউজিল্যান্ড থেকে দল আজ ঢাকায় এসে পৌঁছানোর পর কোচ ডমিঙ্গোর সঙ্গে শ্রীলংকা সফরের দল নিয়ে আলোচনায় বসবে বিসিবি। তার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়া বাংলাদেশ দল আজ ঢাকায় ফিরবে। এবারের সফরেও কোনো সাফল্য মেলেনি। দুই ফরম্যাটেই ব্ল্যাক ক্যাপসদের কাছে হোয়াইটওয়াশ হতে হয়েছে বাংলাদেশকে। দেশে ফেরার পর কদিন পরিবারের সঙ্গে সময় কাটাবেন টাইগাররা। এর পর দুটি টেস্ট ম্যাচ খেলতে ১২ এপ্রিল কলম্বো পৌঁছবেন মুমিনুলরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com