শনিবার, ০৮ মে ২০২১, ১১:০৫ অপরাহ্ন

করোনায় মৃত্যু ৩২ লাখ ২৬ হাজার ছাড়াল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ১০ বার

করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত বিশ্ববাসী। দিন যত যাচ্ছে এর ভয়ঙ্কর ছোবলে প্রাণহানির সংখ্যা ততই বাড়ছে। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত মানুষের সংখ্যাও।

মহামারী করোনাভাইরাস বা কোভিড-১৯-এর নতুন নতুন ধরন মানুষের মনে আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো কাটেনি আতঙ্ক। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ২৬ হাজার। আর এ পর্যন্ত বিশ্বে এ মহামারীতে আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৪১ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরো ১০ হাজার ৪৭৮ জন। এনিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ২৬ হাজার ৯৭১ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ছয় লাখ ৬৯ হাজার ৬৮৯ জন। এনিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৪১ লাখ ৮৩ হাজার ৬০৭ জন। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৬২২ জন।

সর্বাধিক আক্রান্ত ১০ দেশ
করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে তিন কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জন, মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৯১ হাজার ৫১৪ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ তিন লাখ ৫৫ হাজার ৮২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ হয়েছেন দুই কোটি দুই লাখ ৭৫ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক তিন হাজার ৪৩৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে দুই লাখ ২২ হাজার ৩৮৩ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল করোনায় এক কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৪৩৪ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ আট হাজার ৮২৯ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৫৬ হাজার সাতজন। ফ্রান্সে করোনায় মারা গেছে এক লাখ পাঁচ হাজার ১৩০ জন।

শীর্ষ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৯ লাখ ১২১ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ হাজার ১৯১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, ব্রিটেন সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম ও জার্মানি শীর্ষ তালিকার ১০ম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com