মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০১:৩৯ অপরাহ্ন

মৃত্যুপুরী ভারতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু চার হাজারের বেশি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১
  • ১৫ বার

ইতোমধ্যেই ভারতের বেশ কয়েকটি রাজ্যে শুরু হয়ছে সম্পূর্ণ লকডাউন। আংশিক লকডাউন, নাইট কারফিউ, সাপ্তাহিক লকডাউন চলছে বাকি সব জায়গাতেই। কিন্তু কোনো কিছুতেই রোখা যাচ্ছে না সংক্রমণ। করোনা যেন ভয়াবহ দুঃস্বপ্ন।

লাগাতার রেকর্ড গড়ার পর রোববার মৃতের সংখ্যা সামান্য কমলেও তা স্বস্তিদায়ক মোটেই নয়। কারণ, গত ২৪ ঘণ্টাতেও দেশে মারণ এই ভাইরাসের কবলে পড়েছেন চার লাখের বেশি মানুষ। মৃত্যুও হয়েছে চার হাজারের বেশি। তবে, সামান্য স্বস্তি মিলেছে দৈনিক সুস্থতার সংখ্যায়।

রোববার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পরপর চার দিন দৈনিক আক্রান্ত চার লাখের বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৩৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম।

আক্রান্ত এবং মৃতের সংখ্যা উদ্বেগ বাড়ালেও সামান্য স্বস্তি দিয়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৪৪ জন। যা দৈনিক আক্রান্তের থেকে কম হলেও এখনো পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস সামান্য বেড়ে দাঁড়াল ৩৭ লাখ ৩৬ হাজার ৬৪৮ জন। দেশে এখনো পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৪০৪ জন।

করোনা রুখতে টিকাকরণে জোর দিচ্ছে ভারত। দেশে টিকাকরণের হারও ক্রমশ বাড়ছে। এখনো পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৬ কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৬৬৩ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com