সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে থ্যাংকস গিভিং ডে উদযাপন

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ১১০ বার

আমেরিকায় বসবাসরত বাংলাদেশি-আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব (এবিপিসি) থ্যাংকস গিভিং ডে উদ্যাপন করেছে। এ উপলক্ষে ২৮ নভেম্বর সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানে প্রেসক্লাবের সদস্য, তাঁদের পরিবার ও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমিউনিটি নেতা মোহাম্মদ এন মজুমদার, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট প্রেস সেক্রেটারি নূর এলাহি মিনা, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠযোদ্ধা রবীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, মুক্তিযোদ্ধা রেজাউল বারী, মুক্তিযোদ্ধা আবুল বাশার, মুক্তিযোদ্ধা মিজান চৌধুরী, মুক্তিযোদ্ধা সানাউল্লাহ, মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, মুক্তিযোদ্ধা ফারুক হোসেন ও মুসা আহমেদ। আরও উপস্থিত ছিলেন, ডেমোক্রেটিক পার্টির তৃণমূলের সংগঠক ফাহাদ সোলায়মান, ফখরুল ইসলাম দেলোয়ার, বিলাল চৌধুরী ও জয় চৌধুরী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহসভাপতি আকবর হায়দার কিরণ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, প্রচার সম্পাদক শাহ ফারুক, নির্বাহী সদস্য শিব্বির আহমেদ, তপন চৌধুরী, নির্বাচন কমিশনার জাহেদ শরীফ, সদস্য ফরিদ আলম, নিহার সিদ্দিকী, পপি চৌধুরী, আমজাদ হোসেন, মোহাম্মদ হোসেন দীপু, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট হারুন ভূঁইয়া, কোষাধ্যক্ষ আলিম খান, প্রচার সম্পাদক শুভ রায়, কমিউনিটি কর্মী মিনহাজ আহমেদ, আলমগীর খান আলম, খালেদ মাহমুদ, নিলুফা শিরিন, শাহীন খান, গোলাম জিলানী, বাংলা চ্যানেল টিভির প্রধান নির্বাহী শাহ জে চৌধুরী, জেবিবিএর সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান ও শাহ মাহবুব। আমেরিকায় থ্যাংকস গিভিং ডে এমন একটি বিশেষ দিন যেদিন সর্বস্তরের মানুষ বন্ধু, পরিবার ও স্বজনদের ধন্যবাদ দেওয়ার জন্য টার্কিসহ ঐতিহ্যবাহী নানা খাবার পরিবেশন করে। সরকারি ছুটির এই দিনে সারা আমেরিকাতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।
থ্যাংকস গিভিং ডে আমেরিকার সাবেক প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের সময় থেকেই নভেম্বর মাসের শেষ বৃহস্পতিবার উদযাপিত হয়। এদিন খাবারের তালিকায় থাকে টার্কি রোস্ট, ক্র্যানবেরি সস, মিষ্টি আলুর ক্যান্ডি, স্টাফিং, ম্যাসড পটেটো ও ঐতিহ্যবাহী পামকিন পাই। টার্কি দেখতে বনমোরগের মতো। আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতি বছর থ্যাংকস গিভিং ডে উদ্যাপন করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com