শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ন

দেশের বাজারে ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভিভো ভি২১

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ জুন, ২০২১
  • ১২৮ বার

দেশে ভিভো ভি৭ দিয়ে ভি সিরিজের যাত্রা শুরু করেছিল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো।  এরই ধারাবাহিকতায় এবার দেশের বাজারে ভি সিরিজের সর্বশেষ স্মার্টফোন ভি২১ এনেছে ভিভো।  সোমবার স্মার্টফোনটি বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দেয় ভিভো। মঙ্গলবার স্মার্টফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে, যা চলবে আগামী ৫ জুন পর্যন্ত। ভিভো ভি২১ এর অন্যতম আকর্ষণ এর বৈচিত্র্যময় ক্যামেরা প্রযুক্তি, এক্সটেন্ডেড র‌্যাব এবং অত্যাধুনিক প্রসেসর।

ভিভো ভি২১ স্মার্টফোনের সেলফি ক্যামেরায় যোগ করা হয়েছে ৪৪ মেগাপিক্সেলের (এমপি) ফ্রন্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) ক্যামেরা প্রযুক্তি। এর আগে রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি ব্যবহার করা হলেও ফ্রন্ট ক্যামেরায় ভিভোই প্রথম এই প্রযুক্তির ব্যবহার করল। ওআইএস প্রযুক্তির কারণে ক্যামেরা লেন্স ১ দশমিক ৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। ফলে সেলফি তুলতে গিয়ে হাত কেঁপে গেলেও লেন্স ঘুরে গিয়ে স্থির ও পরিষ্কার ছবি ধারণ করতে পারবে।

শুধু তাই না, ভি২১ এ ব্যবহার করা হয়েছে ডুয়াল সেলফি স্পটলাইট, এআই নাইট পোর্ট্রইেট, আলট্রা সেন্সিং সেন্সর, হেড শিমিং ফর গ্রুপ ফটো প্রযুক্তি, ডাবল এক্সপোজার, ডুয়াল ভিউ ভিডিও এবং পিকচার ইন পিকচারের মতো চমৎকার সব ক্যামেরা প্রযুক্তি। এই স্মার্টফোনটির পেছনে ৬৪ এমপি’র ওআইএস নাইট ক্যামেরার সাথে রয়েছে ৮ এমপি এবং ২ এমপি’র আরও দুটি রিয়ার ক্যামেরা।

ভি২১ এর আরেকটি অন্যতম বৈশিষ্ট্য হলো এর এক্সটেন্ডেড র‌্যাম। স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। তবে চাইলেই রম থেকে নিয়ে ৩ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানো যাবে। অর্থাৎ প্রয়োজনে ১১ জিবি পর্যন্ত র‌্যামও দেবে ভিভো ভি২১। ভিভো ভি২১ এ ব্যবহার করা হয়েছে সবচেয়ে আধুনিক ও যুগোপযোগী প্রসেসর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ। ৪০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির ভি২১’কে আরও শক্তিশালী করেছে এই প্রসেসরটি, যাতে রয়েছে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি।

বাংলাদেশে ভিভো ভি২১ পাওয়া যাবে ডাস্ক ব্লু এবং সানসেট ড্যাজেল রঙে। ভিভো ভি২১ এর মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com