বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

সাতক্ষীরায় ৭ দিনের লকডাউন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৫৩ বার

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছে সাতক্ষীরা জেলায়। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহণের পর জেলা প্রশাসক লকডাউনের ঘোষণা দেন।

আগামী শনিবার সকাল ৬টা থেকে জেলাব্যাপী সাত দিনের লকডাউন কার্যকর করা হবে। বিষয়টি নিশ্চিত করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বলেন করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শনিবার থেকে সাত দিন জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদসহ সংশ্লিষ্টরা।

আগামীকাল শুক্রবার থেকে খুলনা মহানগরীর তিনটি থানা এলাকায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এ সময় খুলনা সদর, সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকানপাট বন্ধ থাকবে।

এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের হার কমাতে গত ২৫ মে থেকে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের কঠোর লকডাউন শেষে গত মঙ্গলবার রাত ১২টা থেকে কঠোর লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে আজ বৃহস্পতিবার থেকে সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। ৯ জুন পর্যন্ত এ লকডাউন চলবে। করোনা সংক্রমণ বৃদ্ধি ও সীমান্ত উপজেলা হওয়ায় কক্সবাজারের টেকনাফ-উখিয়ায় ছয় দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। গত মঙ্গলবার সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে জোনভিত্তিক লকডাউন না হলেও জনসাধারণের চলাচল ও গণজমায়েতে কড়াকড়ি আরোপ করেছে রাজশাহী জেলা প্রশাসন। সন্ধ্যা ৭টা থেকে রাজশাহী নগর ও জেলার সব ধরনের দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও শপিং মল বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com