শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

ভাস্কর্য-জার্সিতে ম্যারাডোনাকে স্মরণ করলেন মেসিরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৮৩ বার

আর্জেন্টিনা ফুটবলের কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। পেশাদার ক্যারিয়ার শেষে কখনো দর্শক হয়ে আবার কখনো কোচ হয়ে আর্জেন্টিনা দলের সঙ্গে ছিলেন তিনি। কিন্তু গত বছর সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। এরপর আর মাঠেও নামা হয়নি লিওনেল মেসিদের। তবে দীর্ঘ বিরতির পর চিলির বিপক্ষে মাঠে নামার আগে পরে ম্যারাডোনাকে স্মরণ করতে ভুলেননি মেসিরা। নিজেদের জার্সির গলার নিচে এই কিংবদন্তির ছবি জড়ানো জার্সিতে মাঠে নেমেছিলো আলবিসেলেস্তেরা।

শুধু জার্সিতেই নয়, ম্যাচের আগে কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে স্মরণে তার একটি ভাস্কর্য উম্মোচন করা হয় সান্তিয়াগো দেল এস্তেরোর ইউনিকো মাদ্রেস ডি সিওদাদেস স্টেডিয়ামে। ব্রোঞ্জে গড়া এই ভাস্কর্যে কোমড়ে হাত দিয়ে দাঁড়ানো ম্যারাডোনা, পায়ের কাছে তার ফুটবল। ভাস্কর্যের নিচে খোদাই করা ‌‘ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা ১৯৬০-২০২০।’ তার ঠিক পরেই একটি ‘অনন্ত’ পরিচায়ক চিহ্ন।

গত ২৫ নভেম্বর বিশ্বকে কাঁদিয়ে পরপারে চলে গেছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ম্যারাডোনা। ম্যারাডোনাকে ছাড়া প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে নেমে হতাশ হতে হয়েছে আর্জেন্টিনাকে। মেসি পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিলেও অ্যালেক্সিস সানচেজ চিলিকে সমতায় ফেরান। শেষ দিকে তাদের একটি শট গোলবারেও লাগে।

আবেগঘন এই ম্যাচ শেষে মেসি বলেছেন, ‘ডিয়েগো ম্যারাডোনাকে ছাড়া প্রথমবার, এটা ছিল খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা জানি জাতীয় দল মানে তার কাছে কী, তিনি আমাদের সঙ্গেই ছিলেন।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com