শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

শতবর্ষী তরুণী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৭৮ বার

অস্ট্রেলিয়ার নারী ইলিন ক্রামারের কাছে বয়স কোনো ব্যাপারই নয়। শতবর্ষ পার হলেও তিনি দিব্যি তরুণ। দিনে একটা করে গল্প লেখেন, বই প্রকাশ করছেন, চিত্রশিল্পী হিসেবে অংশ নিচ্ছেন অস্ট্রেলিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায়। নিয়মিত নিজের নাচের ভিডিও রেকর্ড করছেন। জীবনটাকে নিজের মতো করে উপভোগ করছেন যেন।

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি বৃদ্ধাশ্রমে বসবাস করেন ১০৬ বছর বয়সী ইলিন ক্রামার। কয়েক দশক দেশের বাইরে থেকে ৯৯ বছর বয়সে সিডনিতে গিয়ে থিতু হন ইলিন। তখন থেকে তিনি শিল্পীদের সঙ্গে মিলে নানা ধরনের ভিডিও বানাতে শুরু করেন। সারাজীবনের সাধনা নাচ ঘিরেই সেসব ভিডিও বানান তিনি। তার নাচে থাকে নাটকীয় সব মুদ্রা। সম্প্রতি কোরিওগ্রাফার হিসেবেও কাজ করেছেন এই নারী।

ইলিন বলেন, সিডনিতে ফিরে ন্যাশনাল ইনস্টিটিউট ফর ড্রামাটিক আর্টসহ অন্যান্য থিয়েটার হলে বড় তিনটি নাচের পরিবেশনা করি। নাচের দুটি বড় উৎসবেও অংশ নিয়েছি। এর একটি হয়েছে অ্যাডেলিডে, অন্যটি ব্রিসবেনে। একটি সিনেমায় কাজ করেছি, অনেকগুলো পারফরম্যান্স দিয়েছি, তিনটি বই লিখেছি।

তিনি তার অভিধান থেকে বয়স ও প্রৌঢ়ত্ব শব্দ দুটি মুছে ফেলেছেন বলে জানান। তিনি বলেন, আমি বৃদ্ধ হইনি। আমি মূলত এই পৃথিবীতে অনেক দিন ধরে আছি এবং এই চলার পথে কিছু জিনিস শিখেছি। প্রৌঢ়ত্বে মানুষ যেমনটা অনুভব করেন, আমি তেমনটা অনুভব করি না। শিশু বয়সে যেমন ছিলাম, এখনো তেমনই রয়ে গেছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com