শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১ অপরাহ্ন

বজ্রপাতে ফেনী-পুঠিয়া ও মিরসরাইয়ে ৪ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৬৬ বার

ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুর গ্রামে বজ্রপাতে এক কিশোরী ও এক শিশুর মৃত্যু হয়েছে। ঘর থেকে বের হয়ে আরেক ঘরে যাওয়ার পথে বাড়ির উঠানেই তারা বজ্রপাতের শিকার হন। নিহতরা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই-বোন।

স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, রোববার সকাল ১০টার দিকে ভারী বৃষ্টি হচ্ছিল। একইসময় বজ্রপাতও হচ্ছিল। আলমপুর গ্রামের অনু ফরাজী বাড়ির মোহাম্মদ সোলেমান প্রকাশের মেয়ে সাজেদা আক্তার সাথী (১৫) ও চরসাহাভিকারী গ্রামের মোহাম্মদ বাহার মিয়ার ছেলে আলামিন (৬) ঘর থেকে বের হয়ে আরেক ঘরে যাওয়ার পথে বাড়ির উঠানেই লুটিয়ে পড়েন।

সাথী স্থানীয় কাটাখিলা সামাদিয়া দাখিল মাদরাসার দশম শ্রেণীর শিক্ষার্থী ও আলামিন তার ফুফাতো ভাই। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন বাবুল ঘটনার সত্যতা সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, একই পরিবারের দুই শিশু-কিশোরের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।

চট্টগ্রামের মিরসরাইয়ে স্কুলছাত্রের মৃত্যু

এ দিকে, চট্টগ্রামের মিরসরাইয়ে বজ্রপাতে মো: সাজ্জাদ হোসেন তারেক (১৬) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। তার বাবা মোশারফ হোসেন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোববার সকাল ১০টার দিকে উপজেলার সাহেরখালী ইউনিয়নের পূর্ব ডোমখালী এলাকায় এ ঘটনা ঘটে। সাজ্জাদ কমরআলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র।

ওই এলাকার বাসিন্দা মো: আরিফুল ইসলাম বলেন, পূর্ব ডোমখালী এলাকার জামাল ভূঁইয়া বাড়ির মোশারফ ও তার ছেলে সাজ্জাদ বাড়ির অদূরে মাঠে কাজ করছিলেন। এ সময় বজ্রপাতে সাজ্জাদ ঘটনাস্থলে মারা যান। বাবা মোশারফকে আহত অবস্থায় উদ্ধার হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটি খুবই হৃদয়বিদারক ঘটনা।

পুঠিয়ায় বজ্রপাতে একজনের মৃত্যু

রাজশাহীর পুঠিয়ায় জমিতে কাজ করার সময় বজ্রপাতে শাকিল আহস্মদ (২৭) নামের একজন মারা গেছেন। রোবরার বিকাল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা হয়। তিনি উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের শুকপাড়া গ্রামের শহরত আলীর ছেলে।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শাকিল তার জমিতে কাজ করছিলেন। বিকেল সাড়ে ৩টার দিকে ঝড়-বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এ সময় বজ্রাঘাতে জমিতেই তার মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com