বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ শতাধিক অবৈধ অভিবাসী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১৮৪ বার

কঠোর লকডাউনের মধ্যে পূর্ব ঘোষণা অনুযায়ী মালয়েশিয়ার একটি নির্মাণ স্থাপনায় অভিযান চালিয়ে ১৫৬ জন অবৈধ অভিবাসী কর্মীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। আটক হওয়াদের মধ্যে ৬২ জন বাংলাদেশি রয়েছে। গতকাল রোববার রাতে মালয়েশিয়ার সাইবার জায়া এলাকার একটি নির্মাণ স্থাপনা থেকে তাদের আটক করা হয়েছে বলে অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, রয়েল মালয়েশিয়ার পুলিশ (পিডিআরএম), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), শ্রম বিভাগ (জেটিকে) এবং জন প্রতিরক্ষা বাহিনী (এপিএম) এ অভিযানে অংশ নেয়।

এ বিষয়ে ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, একটি নির্মাণাধীন ভবনের পাশে বেড়া দিয়ে সুরক্ষিত একটা জায়গায় অভিযান চালানো হয়। এই অভিযানে প্রায় ২০০ বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৬ জনের বৈধ ওয়ার্ক পারমিট থাকায় তাদের ছেড়ে দেওয়া হয়। ১৫৬ জনের কোনো বৈধ কাগজপত্র না থাকায় আটক করে সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোর স্ক্রিনিং সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।

ইমিগ্রেশন মহাপরিচালক বলেছেন, যেখান থেকে অবৈধ অভিবাসী কর্মীদের আটক করা হয়েছে, সেখানে বিদেশি শ্রমিকদের দ্বারা চালিত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) এবং নিকাশির ব্যবস্থা নেই। বিদ্যুৎ ও পানি সরবরাহের অবৈধ সংযোগ পাওয়া গেছে। আটক হওয়াদের মধ্যে ইন্দোনেশিয়ার ৪২ জন, বাংলাদেশের ৬২, নেপালের ২০, মিয়ানমারের ২৯, পাকিস্তানের ১ এবং ভারতের ১ জন রয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের ১ জুন থেকে শুরু হওয়া দুই সপ্তাহের কড়া লকডাউন। চলবে ১৪ জুন পর্যন্ত। আর এ লকডাউনের মধ্যেই দেশটিতে বসবাসরত অবৈধ বিদেশি অভিবাসীদের আটকে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে। গত ২৯মে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com