সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

চট্টগ্রামে শনাক্তের হার ২১ শতাংশের বেশি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১১ বার

কোনো এলাকায় করোনা সংক্রমণ শনাক্তের হার ১০ শতাংশের বেশি হলে সেটিকে উচ্চঝুঁকিসম্পন্ন এলাকা হিসেবে চিহ্নিত করা হয়। সে হিসেবে শুধু উচ্চঝুঁকিই নয়, মারাত্মক রকমের ঝুঁকিতে বন্দর নগর চট্টগ্রাম। কারণ অঞ্চলটিতে করোনা শনাক্তের হার ২১ শতাংশ।

আজ রোববার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা–সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। যেখানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত এক ব্যক্তির মৃত্যু এবং একই সময়ে নতুন করে ১৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে বলে জানানো হয়েছে। সেখানে পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ২১ শতাংশেরও বেশি।

সরকারি হিসাব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৫ হাজার ৯৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৬৫৭ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৪২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ৬৭ জন। নগরের বাইরের বিভিন্ন উপজেলার ৬৯ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই ব্যক্তি শহরের বাসিন্দা।

আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৫১ করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১৫৭ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ১৬ শতাংশের বেশি। এদিন চট্টগ্রামে করোনায় দুজন মারা যান। চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com