সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১১ বার

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশীসহ ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এ সংবাদ প্রকাশ করেছে। রোববার ভোর সাড়ে ১২টা থেকে রাত আড়াইটা পর্যন্ত মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের মুকিম ও ডেংকিল এলাকায় একটি কন্সট্রাকশন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

আটককৃতদের মধ্যে ১০২ জন বাংলাদেশী, ১৯৩ জন ইন্দোনেশিয়ান, ৮ জন মায়ানমারের (রোহিঙ্গা), চারজন ভিয়েতনামের ও দুজন ভারতের নাগরিক রয়েছেন। আটক মোট ৩০৯ জনের মধ্যে ২৮০ জন পুরুষ এবং ২৯ জন নারী রয়েছেন। নারীদের মধ্যে সবাই ইন্দোনেশিয়ান।

অভিবাসন বিভাগের মহা পরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ জন কর্মকর্তাদের সমন্বয়ে পরিচালিত এ অভিযানে ৭১৫ জন অভিবাসী আটকের পর কাগজ-পত্র যাচাই বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

আটককৃতদের প্রথমে কোভিড-১৯ টেস্ট করা হবে পরে সেমেনিহ ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেয়া হবে।

খায়রুল দাযাইমি দাউদ আরো বলেছেন, স্থানীয় জনগণের কাছ থেকে অভিযোগ পেয়ে গোপনে অভিযান পরিচালনা করে দেখা যায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (পিকেপি) লকডাউন এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) বিধিনিষেধ মান্য করা হচ্ছে না। অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করছে থাকছে।

এদিকে অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের এই বিদেশীদের ১৯৫৯/৬৩ এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর আওতায় এদের গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com