সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:১১ পূর্বাহ্ন

দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন : ভিপি নুর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ১১০ বার

নিজের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নাকচ করে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক। তিনি বলেছেন, তাকে ও তার সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদকে বিতর্কিত করতে ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ এ হীন চক্রান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে এক সংবাদ সম্মেলনে ভিপি নুরুল হক এ কথা বলেন। এ সময় তার সম্পর্কে ‘ভুল’ সংবাদ পরিবেশন করায় তিনটি গণমাধ্যমকে ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

গত মঙ্গলবার থেকে বিভিন্ন গণমাধ্যমে নুরুল হকের সাথে মোবাইলে দুজন ব্যক্তির কথোপকথনের অডিও প্রচারিত হয়। অডিওর ভিত্তিতে সংবাদ প্রকাশিত হয়, ভিপি নুরুল দুর্নীতি করেছেন। এরপর তার পদত্যাগের দাবি করে বুধবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডাকসু ভবনে তার কক্ষে তালা ঝুলিয়ে দেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এর আগে ভিপি নুরুলের পদত্যাগ ও তাকে গ্রেপ্তারের দাবিতে ডাকসু ভবনের সামনে মানববন্ধন করে কুশপুত্তলিকা দাহ করা হয়।

এ বিষয়ে নিজের বক্তব্য জানাতে আজ এ সংবাদ সম্মেলন করেন ভিপি নুরুল হক। তিনি বলেন, বেসরকারি দুটি টেলিভিশন চ্যানেলে তার কথোপকথনের একটি অডিও ক্লিপের খণ্ডিতাংশ বিকৃতভাবে প্রচার করে তা ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। এর ফলে তার সম্মানহানি ও জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

নুরুল বলেন, অডিওটির প্রথম অংশের কথোপকথন ছিল তার পরিচিত এক ভাইয়ের সাথে। যেখানে তার খালার কনস্ট্রাকশন ফার্মের ১৩ কোটি টাকার একটি কাজের ব্যাংক গ্যারান্টি নিয়ে তিনি আলোচনা করেছিলেন। এটা একান্ত ব্যক্তিগত ও পারিবারিক ব্যবসাসংক্রান্ত বিষয়। কিন্তু দুটি টেলিভিশন চ্যানেল বিষয়টি বিকৃতভাবে উপস্থাপন করে। বলা হয় যে তিনি প্রকল্প কর্মকর্তার সঙ্গে ১৩ কোটি টাকার ঠিকাদারি কাজ নিয়ে তদবির করছেন। একইভাবে একটি অনলাইনেও এই সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু প্রকৃত সত্য হচ্ছে, তিনি কোনো প্রকল্প কর্মকর্তার সাথে কথা বলেননি কিংবা কোনো তদবির করেননি।

নুরুল বলেন, অডিও ক্লিপটির দ্বিতীয় অংশে অন্য ব্যক্তির সঙ্গে তার কথোপকথন প্রচারিত হয়। এ নিয়ে দুটি সংবাদমাধ্যমে বলা হয়েছে, তিনি প্রবাসী কোনো এক ব্যক্তির কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন। আরেকটি চ্যানেল প্রচার করেছে যে যুক্তরাষ্ট্রপ্রবাসী এক বিএনপি নেতার কাছে তিনি আর্থিক সহযোগিতা চেয়েছেন। কিন্তু প্রকৃত ঘটনাটি ছিল, জনৈক প্রবাসী ফোন করে তাকে সহযোগিতার কথা বলেন। কিন্তু তিনি বিষয়টি নাকচ করে দেন। পুরো ফোনালাপটি শুনলে তার কথার সত্যতা পাওয়া যাবে।

ভিপি নুরুল সংবাদ সম্মেলনে আরও বলেন, আশ্চর্যের বিষয় ওই ঘটনা নিয়ে সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে তার কোনো বক্তব্য নেওয়া হয়নি। তাকে হেয়প্রতিপন্ন করা এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব সংবাদ পরিবেশন করা হয়েছে। ব্যক্তিগত ফোনালাপ ফাঁস করে তা গণমাধ্যমে প্রচার সংবিধান ও রাষ্ট্রীয় আইনবিরোধী কাজ। তা ছাড়া তথ্য বিকৃত করে সংবাদ পরিবেশন ডিজিটাল নিরাপত্তা আইন অনুযায়ী অপরাধ।

তাই ভিপি ভুল সংবাদ পরিবেশন করায় ওই তিন সংবাদমাধ্যম কর্তৃপক্ষকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। একই সঙ্গে দায়িত্বশীল গণমাধ্যম হিসেবে তথ্যের সত্যতা নিশ্চিত করে সংবাদ প্রচার ও প্রকাশ করার কথা বলেন। অন্যথায় তিনি ওই তিন সংবাদমাধ্যম বর্জন করাসহ আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবেন।

সংবাদ সম্মেলনে নুরুলের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com