শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১২ পূর্বাহ্ন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২৮ বার

দেশের রপ্তানিমুখী সকল শিল্প-কারখানা আজ রোববার থেকে খুলে দেওয়ায় শ্রমিকরা কর্মস্থ‌লে ফেরা শুরু করেছেন। তবে গণপরিবহন চালু হওয়ায় ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

এর আগে গতকাল শনিবার চলমান বিধি-নিষেধের মধ্যে শ্রমিকদের আসার জন্য গণপরিবহন ও লঞ্চ আজ দুপুর পর্যন্ত চলাচলের ঘোষণা দেওয়া হয়। গণপরিবহন চালুর খবরে ঢাকাগামী কলকারখানায় কর্মরত কর্মজীবী মানুষের মনে একদিকে যেমন মিলেছে স্বস্তি তেমনি অন্যদিকে যানজটের কারণে বেড়েছে দুর্ভোগ।

এতে করে আজ সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়ায় মুলিবাড়ী থেকে হাটিকুমরুল পর্যন্ত ২০ কিলোমিটার মহাসড়কজুড়ে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতি প্রায় সময়ই যানজটে রূপ নিচ্ছে। এতে করে দুর্ভোগে পড়ছেন যাত্রীরা।

এদিকে বাসের পাশাপাশি পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষ। কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ঢাকাগামী একজন গার্মেন্টস কর্মী জানান, কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে ট্রাকে করেই যেতে হচ্ছে। না গেলে চাকরি থাকবে না। তাই বাধ্য হয়ে যাচ্ছেন।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, শিল্পকারখানা খোলায় শ্রমিকদের যাতায়াতের স্বার্থে কোনো যানবাহন চলাচলে বাধা দেওয়া হচ্ছে না। এজন্য মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। ফলে ধীরগতিতে চলছে যানবাহন।

ধীরগতি থেকে মাঝে মধ্যে কিছু জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com