শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২১ অপরাহ্ন

রংপুরে করোনায় আরো ১৮ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ১৬ বার

রংপুর বিভাগে করোনার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৯৬ জনে। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৬ জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১৮ জন। এসময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০২ জন। আক্রান্তের হার ৩০ দশমিক ৪৪ ভাগ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার বেলা ২টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মারা গেছেন ১৮ জন। এদের মধ্যে রংপুরে ৭, দিনাজপুর ৪, ঠাকুরগাওয়ে ৩ জন করে, পঞ্চগড়ে ২ এবং লালমনিরহাট ও গাইবান্ধায় ১ জন করে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৫০২ জন। এই সময়ে শনাক্তের ৩০ দশমিক ৪৪ ভাগ। বুধবার এই হার ছিল ৩২ দশমিক ৭ ভাগ। আক্রান্তদের মধ্যে রংপুরে ৩৮০ জনের মধ্যে ১৩৯ জন; পঞ্চগড়ে ১২৮ জনের মধ্যে ৪৭; নীলফামারীতে ২২১ জনের মধ্যে ৪৪; লালমনিরহাটে ৭৯ জনের মধ্যে ২১; কুড়িগ্রামে ১৭৮ জনের মধ্যে ৬৫ ; ঠাঁকুরগাওয়ে ২১৬ জনের মধ্যে ৭৪; দিনাজপুরে ৩০২ জনের মধ্যে ৭২ এবং গাইবান্ধায় ১৪৫ জনের মধ্যে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে বুধবার দুপুর পর্যন্ত দুই লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষায় ৪৬ হাজার ৯৮৮ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৯৯৬ জন। মৃতের হার দাড়িয়েছে ২ দশমিক ১২ ভাগ। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫০৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরো জানিয়েছেন রংপুর বিভাগে করোনা রোগীর জন্য ৫৩৯ টি সাধারণ, ২৪টি আইসিইউ এবং ১১টি এইচডিইউ বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ এবং এইচডিইউ বেড পুরোটাই পূর্ণ আছে। সাধারণ বেডের ৯৫ ভাগ রোগী ভর্তি আছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com