বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ অপরাহ্ন

দুঃসময় কাটিয়ে ছন্দে ফিরেছেন তারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১১১ বার

‘জীবন কোনো সিনেমা নয়’- এটি একটি বহুল প্রচলিত সংলাপ। অনেক সিনেমাতেই এ সংলাপ শোনা গেছে। কিন্তু কিছু কিছু তারকার জীবন এমন, যা সিনেমার গল্পকেও হার মানায়। অনেকে ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনায় ছিলেন। আবার মামলার মতো বিষয়েও জড়িয়েছিলেন কেউ কেউ। সমালোচনার মুখে অনেকের ক্যারিয়ার তো শেষই হয়ে গেছে। তবে কেউ কেউ আছেন, যারা দুঃসময় কাটিয়ে ফিরেছেন পুরনো ছন্দে। তেমন কিছু তারকাকে নিয়ে আজকের আয়োজন। লিখেছেন জাহিদ ভূঁইয়া

সঞ্জয় দত্ত

জীবদ্দশায় ভারতের কোনো চলচ্চিত্র তারকাকে নিয়ে জীবনীচিত্র হয়েছে? সঞ্জয় দত্তের হয়েছে। সিনেমার হিরো সঞ্জয়ের জীবন বাঁকে পূর্ণ। তাকে নিয়ে খবরের পর খবর ক্লান্ত করেনি ভক্তদের। তার অভিনীত সিনেমাগুলোও উজ্জীবিত করে রেখেছে আজও। অভিনেতা সঞ্জয়কে চেনার আগে একটু পেছনে ফিরে তাকানো দরকার। সঞ্জয়ের বাবা সুনীল দত্ত ছিলেন অভিনেতা, প্রযোজক, পরিচালক ও রাজনীতিবিদ। মা নার্গিস হিন্দি সিনেমার অন্যতম সেরা অভিনেত্রী। ১৯৮১ সালে বাবার হাত ধরে ‘রকি’ দিয়ে বলিউডে যাত্রা করেছিলেন সঞ্জয়। তার পর যত ছবি করেছেন, প্রায় সব কটিই হিট। ‘খলনায়ক’, ‘নাম’, ‘বাস্তব’, ‘মুন্নাভাই এমবিবিএস’-এর মতো ছবিগুলো তাকে জনপ্রিয়তা এনে দেয়। সিনেমার চেয়ে সঞ্জয়ের বাস্তব জীবন আরও বেশি বর্ণিল। প্রেম, বিরহ, বিয়ে, ডিভোর্স, মাদক, বেআইনি অস্ত্র থেকে শুরু করে মামলা-জেল, মাফিয়া আর জঙ্গিদের সঙ্গে ওঠাবসার অভিযোগÑ কী নেই তার জীবনে! ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি জেল থেকে ছাড়া পান সঞ্জয়। কারাবাসের পর তিনি বড়পর্দায় ফেরেন ২০১৭ সালে। উমাং কুমার পরিচালিত ‘ভূমি’ সিনেমায় তার বিপরীতে ছিলেন অদিতি রাও হায়দারি। এর পর একে একে মুক্তি পায় অভিনেতার আলোচিত বায়োপিক ‘সঞ্জু’, ‘কলঙ্ক’, ‘পানিপথ’সহ বেশ কিছু সিনেমা। সঞ্জয়ের মুক্তি প্রতীক্ষিত ছবির তালিকা দেখলেও আপনি এটা স্বীকার করতে বাধ্য হবেন যে, তিনি ফুরিয়ে যাননি। কারণ ‘কেজিএফ : চ্যাপ্টার টু’, ‘ভূজ : দ্য প্রাইড অব ইন্ডিয়া’, ‘পৃথ্বীরাজ’, ‘শামশেরা’র মতো সিনেমাগুলো যে দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

সালমান খান

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যয়সি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন সালমান খান। তবে তিনি আলোচনায় আসেন সুরুজ বরজাতিয়ার ‘ম্যায়নে প্যায়ার কিয়া’য় (১৯৮৯) প্রেম চরিত্রে অভিনয় করে। এর পর উপহার দিয়েছেন অংসখ্য সুপারহিট সিনেমা। ভক্তদের কাছে বনে গেছেন সুপারস্টার। কিন্তু সেই সালমানের জীবনও অনেক ঘটনায় মোড়া। ১৯৯৮ সালের ঘটনা। রাজস্থানে ব্লকবাস্টার হিট ছবি ‘হাম সাথ সাথ হ্যায়’-এর শুটিং করতে গিয়ে দুটি কৃষ্ণ হরিণ শিকার করে ফেঁসে যান তিনি। ২০ বছর পর ২০১৮ সালের এপ্রিলে রায় হলো সালমানের। পাঁচ বছরের কারাদ-। এর মধ্যে ফুটপাতে গাড়ি উঠিয়ে মানুষ হত্যার মামলায় রেহাই পান তিনি। যোগ হয় মুম্বাইয়ের একজন টেলিভিশন সাংবাদিক, অশোক পা-ের মামলা। কিন্তু কিছুতেই ধোপে টেকেনি। সব মামলা থেকেই অব্যাহতি দেওয়া হয় সালমানকে। ওদিকে সব ঝামেলার মধ্যেও নিজের ক্যারিয়ার তিনি চালিয়ে গেছেন সঠিকভাবেই। উপহার দিয়ে গেছেন, যাচ্ছেন একের পর এক জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা।

শিল্পা শেঠি

বরাবরই ‘সুপার ড্যান্সার’ শোয়ের বিচারকের আসনে ছিলেন শিল্পা শেঠি। কিন্তু গত ১৯ জুলাই পর্নোগ্রাফি মামলায় স্বামী রাজ কুন্দ্রা গ্রেপ্তার হওয়ার পর থেকে নিজেকে গুটিয়ে ফেলেন এ বলিউড তারকা, নিজেকে সম্পূর্ণ ঘরবন্দি করে রাখেন। সনি চ্যানেলের এই ড্যান্স রিয়্যালিটি শো থেকেও নিজেকে দূরে রেখেছিলেন। ভারতের স্থানীয় কিছু সংবাদমাধ্যম এ নিয়ে খবর প্রকাশ করেন, চ্যানেল কর্তৃপক্ষ শিল্পার পরিবর্তে অন্য কোনো নায়িকার কথা ভাবছে। তবে এসব খবর ভুল প্রমাণ করে ‘সুপার ড্যান্সার’ শোয়ের সেটে ফিরলেন নায়িকা। ১৭ আগস্ট থেকে শুটিং শুরু করেছেন তিনি। চ্যানেল কর্তৃপক্ষ সেটে শিল্পার জন্য কড়া নিরাপত্তা রেখেছিল। সেটে যাতে কেউ মুঠোফোন ক্যামেরা ব্যবহার না করে, সে ব্যাপারেও সবাইকে সাবধান করা হয়েছিল। অশ্লীল ভিডিও বানিয়ে আর তা বিশেষ অ্যাপের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে গত ১৯ জুলাই শিল্পার স্বামীকে গ্রেপ্তার করা হয়। এর পর থেকেই অভিনেত্রীর জীবনে ঝড় বয়ে যায়। নানাভাবে ট্রল আর সমালোচনার শিকার হন। তবে এখন এ সবকিছুকে পেছনে ফেলে সামনে এগিয়ে চলছেন শিল্পা। যার প্রমাণ ‘সুপার ড্যান্সার’ শোয়ের শুটিংয়ে ফেরা।

রিয়া চক্রবর্তী

এক বছরের বেশি সময় ধরে গ্ল্যামার দুনিয়া থেকে দূরে রিয়া চক্রবর্তী। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রেমিকার জন্য সময়টা ছিল সত্যিই কঠিন। সবকিছু পেছনে ফেলে এবার যেন একটু সুখের মুখ দেখতে চলেছেন বলিউডের এই বাঙালি অভিনেত্রী। শিগগির ক্যামেরার সামনে ফেরার পরিকল্পনা করছেন তিনি। রুমি জাফরির ‘চেহেরা’ ছবির মাধ্যমে দ্বিতীয় ইনিংস শুরু করবেন বলে শোনা যাচ্ছে। এতে আরও আছেন অমিতাভ বচ্চন আর ইমরান হাসমির মতো তারকারা। মাদক ব্যবসার অভিযোগ, মামলা, জেল-বিগত দেড় বছর নানা অস্থিরতার মধ্য দিয়ে গেছে রিয়ার জীবন। সুশান্তের রহস্যজনক মৃত্যুর পর ‘খলনায়িকা’ বনে যান এই অভিনেত্রী। তবে এ সবকিছু পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়াই এখন লক্ষ্য রিয়ার। তার প্রমাণ রুমি জাফরির মেয়ে অল্ফিয়া জাফরির মেহেদি অনুষ্ঠানের বেশ কিছু ছবি ও ভিডিওতে সাদা-হলুদরঙা পালাজো আর কুর্তায় অভিনেত্রীর হাসিখুশি মুখ। সম্প্রতি গুঞ্জন শোনা গেছে, রিয়া হলিউডে পা রাখতে চলেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com