বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪২ অপরাহ্ন

ভারমুক্ত হচ্ছেন মহিবুল্লাহ বাবুনগরী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৮৮ বার

দীর্ঘদিন পর হেফাজতে ইসলামের সর্বোচ্চ ফোরাম খাস কমিটি ও কেন্দ্রীয় মজলিসে শুরার বৈঠক অনুষ্ঠিত হবে। এই দুইটি বৈঠকের মাধ্যমে ভারপ্রাপ্ত আমীর আল্লামা মহিবুল্লাহ বাবুনগরীকে পূর্ণাঙ্গ দায়িত্ব প্রদানের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। এছাড়া বৈঠকে আমীর আল্লামা জোনায়েদ বাবুনগরীর মৃত্যু পরবর্তী এই সময়ে সংগঠনটির করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়া হবে।
আজ সকালে রাজধানীর খিলগাঁওয়ে সংগঠনটির আমীর নুরুল ইসলাম জিহাদীর পরিচালনাধীন মাখাজানুল উলুম মাদ্রাসায় সংগঠনটির সর্বোচ্চ কমিটির এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে বিকাল ৩টার দিকে কেন্দ্রীয় শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস মানবজমিনকে আজকের এই প্রোগ্রামের বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, আল্লামা জোনায়েদ বাবুনগরীর মৃত্যুর পর এটি সংগঠনটির খাস কমিটি তথা সর্বোচ্চ কমিটির প্রথম বৈঠক। গত ১৯শে আগস্ট আল্লামা জোনায়েদ বাবুনগরীর জানাজার আগে ভারপ্রাপ্ত আমীর নির্বাচন নিয়ে খাস কমিটির বৈঠক হলেও আজকের বৈঠকে খাস কমিটির পর শুরা বৈঠক ডাকা হয়েছে। মূলত বড় কোন সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে খাস কমিটির পর শুরা কমিটির অনুমোদন নেয়ার কথা আছে।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, বৈঠকে ভারপ্রাপ্ত আমীর আল্লামা মহিবুল্লাহ বাবুনগরীকে পূর্ণাঙ্গ আমীর করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ইতোমধ্যে শনিবার রাতে তিনি বিমানে চট্টগ্রাম থেকে ঢাকায় পৌঁছান।

সেখানে তিনি মহাসচিব নুরুল ইসলাম জিহাদীর সাথে বৈঠকও করেছেন। বিশেষ কোন অঘটন না ঘটলে প্রবীণ এই আলেমই দলটির আমীর নির্বাচিত হবেন। এছাড়া বৈঠকে কারাবন্দি হেফাজত নেতাদের বিষয়ে এই মুহূর্তে দলের করণীয় নিয়েও আলোচনা হবে।
জানা যায়, ৯ সদস্যের খাস কমিটির সর্বোচ্চ কমিটিই সংগঠনটির সর্বোচ্চ নির্ধারণী কমিটি। জোনায়েদ বাবুনগরীর মৃত্যুর পর এখন কমিটির সদস্যরা হলেন আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, আতাউল্লাহ হাফেজ্জী, অধ্যক্ষ মিযানুর রহমান চৌধুরী, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মুহিউদ্দীন রব্বানী,মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, মাওলানা আব্দুল আউয়াল। এদের মধ্যে প্রথম দুইজনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। আজকের বৈঠকে এই ৮ জনের সবাই উপস্থিত থাকছেন।
তবে নতুন আমীর নির্বাচন হবে কিনা জানতে চাইলে দলের সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস মানবজমিনকে বলেন, প্রোগ্রাম শেষ হতে বিকেলে হবে। তখন আপনারা সব জানবেন। আপাতত বলবো এটি নিয়মিত বৈঠক। ভারপ্রাপ্ত আমীরের সভাপতিত্বে প্রথম বৈঠক।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক মহিব্বুল্লাহ বাবুনগরীর এক নিকটাত্মীয় এই প্রতিবেদককে বলেন, আজকের খাস কমিটির বৈঠক মূলত নতুন আমীর চূড়ান্ত করতে হচ্ছে। খাস কমিটির পর কেন্দ্রীয় কমিটিরও বৈঠক ডাকা হয়েছে। আর যতটুকু জানি বাবুনগরী সাহেব আজকে ভারমুক্ত হবেন।
উল্লেখ্য, আল্লামা মহিব্বুল্লাহ বাবুনগরী প্রয়াত জুনায়েদ বাবুনগরীর আপন মামা। তিনি ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসার পরিচালক। এতদিন তিনি সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৩৫ সালের ফেব্রুয়ারিতে ফটিকছড়ির বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করা এই মহিব্বুল্লাহ বাবুনগরী কওমি অঙ্গনে সর্বজন শ্রদ্ধেয় আলেম হিসেবে পরিচিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com