বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৩ অপরাহ্ন

ভিন্ন পেশা থেকে অভিনয়ে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৮৭ বার

তারকাদের জীবন নিয়ে আগ্রহ আছে সবার। তবে তারাও কিন্তু হুট করেই স্কুল-কলেজ থেকে বেরিয়ে নায়ক-নায়িকা হয়ে যাননি। কেউ কেউ হরেক জায়গায় ধরনা দিয়ে পেয়েছিলেন ছোটখাটো রোল, কেউ আবার দিনের পর দিন অভিনয় করেছেন পার্শ্বচরিত্রে। কেউ কেউ তো আবার ছিলেন একেবারেই ভিন্ন পেশায়। এমনই কয়েকজন তারকাকে নিয়ে এই আয়োজন…

রজনীকান্ত

১৯৭৫ সালে তামিল সিনেমা ‘অপূর্ব রাগাঙ্গাল’ দিয়ে রুপালি পর্দায় অভিষেক দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের। এর পর ভারতের বিভিন্ন অঞ্চলের সিনেমায় অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের ছবিতেও কাজ করেছেন তিনি। অনবদ্য অভিনয়ের কারণে ভারত সরকার তাকে ‘পদ্মভ‚ষণ’ ও ‘পদ্মবিভ‚ষণ’ দিয়ে সম্মানিত করেছে। তবে সাফল্য এত সহজে ধরা দেয়নি। রজনীকান্ত একেবারে ‘জিরো’ থেকেই চ‚ড়ায় উঠেছেন। এক সময় তিনি ছিলেন বাসের কন্ডাক্টর!

অক্ষয় কুমার

অক্ষয় কুমারের সিনেমায় আসার আগের জীবনের গল্পটাই বোধহয় শোনা গেছে সবচেয়ে বেশিবার। ব্যাংককের একটি রেস্তোরাঁয় ওয়েটার ও শেফের কাজ করতেন তিনি। একই কাজে এসেছিলেন ঢাকায়ও। ট্রাভেল এজেন্ট হিসেবে কাজ করা এ তারকার মার্শাল আর্টের কোচিং সেন্টারও ছিল। সেই অক্ষয়ই এ মুহূর্তে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক গোনা অভিনেতা। বছরে তিনি ৭০০ কোটি টাকা আয় করেন।

শহীদ কাপুর

‘ছোটবেলা’ থেকে ফিল্মেই ছিলেন শহীদ কাপুর। সে হিসেবে এ তালিকায় তার নাম থাকার কারণ ছিল না। কিন্তু এটি না বললেই নয় যে, এক সময় শহীদ সিনেমার ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করে আয় করতেন। ‘তাল’ সিনেমার ‘তাল সে তাল মিলা’ গানটিতে সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রায়ের মাথায় একটা সাদা কাপড় পেঁচিয়ে দিতে দেখা গিয়েছিল তাকে। বিখ্যাত ‘দিল তো পাগল হ্যায়’ গানেও তিনি ছিলেন নেপথ্যের সারিতে।

সোনাক্ষী সিনহা

ক্যারিয়ারের শুরু থেকেই নিজের শরীর নিয়ে কত যে কট‚ কথা শুনতে হয়েছে সোনাক্ষী সিনহাকে তার কোনো ইয়ত্তা নেই। তবে সব সমালোচনা ইতিবাচকভাবেই নিয়েছিলেন তিনি। বলিউডের আলোচিত ও ব্যবসাসফল সিনেমা ‘দাবাং’-এ সুপারস্টার সালমান খানের নায়িকা হয়েছিলেন ৩০ কেজি ওজন ঝরিয়ে! তবে এর আগে শত্রæঘœ সিনহার তনয়াকে দেখা যেত অন্যের পোশাক নিয়ে ঘাঁটাঘাঁটি করতে। সোনাক্ষী কাজ করতেন ফিল্মের কস্টিউম ডিজাইনারের।

পরিনীতি চোপড়া

প্রথম সিনেমা ‘ইশকজাদে’ যে প্রোডাকশন হাউস থেকে বের হয়েছিল সেই প্রতিষ্ঠানেরই মার্কেটিং ইন্টার্ন হিসেবে দীর্ঘদিন চাকরি করেছিলেন পরিনীতি চোপড়া। কোম্পানির কর্তাব্যক্তিরাই তার প্রতিভা বুঝতে পেরে এক সময় বলেন, ‘কাগজপত্র নিয়ে অনেক হলো, এবার ক্যামেরার সামনে দাঁড়াও বাপু!’ চলতি বছরের ২৬ ফেব্রæয়ারি মুক্তি পায় পরিনীতি অভিনীত সিনেমা ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’। এতে পরিনীতির অভিনয় দারুণ প্রশংসিত হয়। ‘স›দ্বীপ ঔর পিংকি ফারার’ ছবিতেও প্রিয়াংকা চোপড়ার কাজিনকে পছন্দ করেছেন দর্শক ও সমালোচকরা।

রণবীর সিং

মাত্র দশ বছরের ক্যারিয়ারে এখনই শীর্ষে পৌঁছে গেছেন রণবীর সিং। করণ জোহর থেকে সঞ্জয় লীলা বানসালি- জনপ্রিয় সব নির্মাতার প্রথম পছন্দ এখন তিনি। বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া অভিনেতাদের তালিকায়ও রয়েছে তার নাম। ‘সিম্বা’ এবং ‘গালি বয়’-এর সাফল্য রণবীরের পারিশ্রমিক কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। বলিউডের এই পাওয়ারহাউস পারফরমার সিনেমায় আসার আগে কাজ করতেন একটি বিজ্ঞাপনী সংস্থার কপিরাইটার হিসেবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com