মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

আনন্দঘন পরিবেশে প্রবাসী টাঙ্গাইলবাসীর বনভোজন অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ বার

যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের সামাজিক সংগঠন প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র বনভোজন আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বিগত ১৮ বছর ধরে উৎসবমুখর পরিবেশে আয়োজিত টাঙ্গাইলবাসীদের বনভোজন অনুষ্ঠিত হলেও মহমারী করোনার কারণে গত বছর বনভোজন আয়োজিত হয়নি। তবে করোনার চলমান পরিস্থিতিতে সীমিত আকারে এবারের বনভোজন আয়োজন করা হয়। ।
প্রকৃতিক সৌন্দর্যে ঘেরা নিউইয়র্কেও বেথপেজ ষ্টেট পার্কে গত ২৯ আগষ্ট রোববার আয়োজিত বনভোজনে চার শতাধিক টাঙ্গাইলবাসী সপরিবারে অংশ নেন বলে আয়োজকদের পক্ষ থেকে দাবী করা হয়েছে। দিনব্যাপী আয়োজিত বনভোজনের কর্মকান্ডের মধ্যে ছিলো আড্ডা, শিশু-কিশোর-কিশোরীদের বিভিন্ন খেলাধুলা, পুরুষদের ফুটবল, ক্যারাম আর মহিলাদের মিউজিক্যাল পিলো আর মূল আকর্ষণ মধ্যাহ্ন ভোজ। আরো ছিলো আকর্ষনীয় র‌্যাফল ড্র ও সঙ্গীতানুষ্ঠান। বিকেলে ছিলো দই, চা আর পান-সুপারী।
বনভোজন স্থলে সকালের নাস্তা শেষে একদিকে চলে আড্ডা, অন্যদিকে চলে বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতা। প্যাভেলিয়ন সংলগ্ন সবুজ চত্তরে আয়োজিত নানান খেলাধুলার প্রতিযোগিতাগুলো ছিলো আকর্ষনীয়। পুরুষদের ফুটবল খেলা খেলাটি গোল শূন্য ড্র হয়।
দুপুরের খাবার গ্রহণের পর শুরু হয় সঙ্গীতের পাশাপাশি মহিলাদের মিউজিক্যাল পিলো আর র‌্যাফল ড্র। সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী অংশ নেন মহিলাদের মিউজিক্যাল পিলো-তে। সঙ্গীতানুষ্ঠানে জনপ্রিয় সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা কৃষ্ণা তিথি এবং প্রবাসী শিল্পী মনিকা দাস ও নূরুজ্জামান লাল্টু। র‌্যাফল ড্র’র বিশেষ আকর্ষন ছিলো প্রায় দুই ডজন আকর্ষনীয় পুরষ্কার।
অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র অন্যতম উপদেষ্টা খন্দকার আশিক শামীম, সাবেক সভাপতি বদরুজ্জামান পিকলু, বনভোজন আয়োজন কমিটির আহ্বায়ক শাহীনুর রহমান, সদস্য সচিব শরীফ সিকদার। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুলতান বোখারী।
এছাড়াও নিউইয়র্কের কুইন্স কাউন্টির জজ পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ডেমোক্র্যাট দলীয় প্রার্থী এটর্নী সোমা সাঈদ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোট প্রার্থানা করেন।
বনভোজন অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে ডা. মুনিবুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, শ্রমিক নেতা গণেশ পাঞ্জা, বাবু তড়িৎ বোস, খন্দকার আতিকুজ্জামান টুটুল, মেজর (অব:) সাজ্জাদ, মোহাম্মদ শাহজাহান, সৈয়দ আশরাফ হোসেন, খন্দকার তৌফিকুজ্জামান কিছলু, মূলধারার রাজনীতিক মৌমিতা আহমেদ এবং টাঙ্গাইল প্রেসক্লাব ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
বনভোজন অনুষ্ঠানের বিভিন্ন উপ কমিটির প্রধান হিসেবে মীর মাহবুবুর রহমান অ্যাপায়ন, বদরুজ্জামান পিকলু সকালের নাস্তা, মোজাম্মেল হক দুপুরের খাবার, আব্দুর রব র‌্যাফল ড্র, খন্দকার আশিক শামীম অর্থ, এনামুল হক ক্রীড়া, নূরুজ্জামান লাল্টু সাংস্কৃতিক এবং ছানোয়ার হোসেন বাস কমিটির দায়িত্বপালন করেন। এছাড়াও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মোহাম্মদ ফরিদ খান। সহযোগিতায় ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ তৌফিকুর রহমান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আনিস ও কোষাধ্যক্ষ আব্দুর রব।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com