সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

কমিউনিটির গন্ডি পেরিয়ে আমেরিকানদের মাঝে ফ্রেন্ডস সোসাইটির কার্যক্রম প্রশংসিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ বার

নিউইয়র্ক তথা উত্তর আমেরিকায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি (জেবিএফএস) সুপরিচিত নাম। সিটির কুইন্স বরোর জ্যামাইকার কতিপয় তরুণের ভিন্ন চিন্তা-চেতনায় কমিউনিটি বিনির্মানে মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ারের নেতৃত্বে ২০০০ সালে প্রতিষ্ঠিত হয় জেবিএফএস। হাঁটি হাঁটি পা পা করে সংগঠনটি তার কর্মকান্ডের মধ্য দিয়ে আজ একটি প্রতিষ্ঠিত সামাজিক সংগঠনে পরিণত হয়েছে।

কমিউনিটির গন্ডি পেরিয়ে ফ্রেন্ডস সোসাইটির কার্যক্রম ছড়িয়ে পড়েছে আমেরিকানদের মাঝে। ইউএস কংগ্রেসওম্যান গ্রেস মেং, ষ্টেট সিনেটর জন ল্যু, ষ্টেট অ্যাসেম্বলীম্যান ডেভিড ওয়েপ্রীন, সাবেক কুইন্স বরো প্রেসিডেন্ট ও বর্তমান ডিষ্ট্রিক্ট এটর্নী মেলিন্ডা কাটস, সিটি কাউন্সিলম্যান জিম জিনারো প্রমুখ মূলধারার রাজনীতিক ও জনপ্রতিনিধিদের মুখে মুখে জেবিএফএস’র নাম। গেলো সপ্তাহে নিউইয়র্ক সহ টাই ষ্টেট এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া হ্যারিকেন আইডা আর নজিরবিহীন বৃষ্টি-বন্যায় খতিগ্রস্থ আমেরিকানদের পাশে দাঁড়িয়ে প্রশংসা অজন করেছে সংগঠনটি।

জানা যায়, গত ৩ সেপ্টেম্বর শুক্রবার রাতে ট্রাইষ্টেট এলকায় বয়ে যাওয়া হ্যারিকেন আইডা আর মারাত্বক বৃষ্টি পর সৃষ্ট তাৎক্ষনিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন নিউইয়র্কের বিপুল সংখ্যক মানুষ। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক বাসা-বাড়ী। বেসমেন্টে বৃষ্টির পানিতে আটকা পড়ে কুইন্সের হলিস, এলমহার্স্ট ও ফ্লাশিং এলাকায় প্রাণ হারিয়েছেন ১০/১২জন। উদ্ভুত পরিস্থিতিতে পরদিন শনিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন সিটি মেয়র বিল ডি ব্লাজিও, সিটির আগামী নির্বাচনে ডেমেক্র্যাট দলীয় প্রাইমারীতে প্রতিদ্বন্দ্বিতাকারী এরিক অ্যাডামস সহ জনপ্রতিনিধিরা। গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসি থেকে দেখতে এসেছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন।

নিউইয়র্কের জনপ্রতিনিধিদের সাথে দেখা যায় বাংলাদেশী তরুণ প্রজন্মের প্রতিনিধি, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন, তাদের খোঁজ-খবর নিচ্ছেন, সংগঠনের পক্ষ থেকে যেকোন ধরণের সাহাযের প্রতিশ্রুতি দিচ্ছেন। এলাকার সমস্যা নিয়ে কথা বলছেন জনপ্রতিনিধিদের সাথে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com