সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনার মৃত্যু ২১৯

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১১ বার
করোনাভাইরাস, ভারত, dailynayadiganta.com, bd news paper

ভারতে করোনার তৃতীয় ঢেউ ঠেকানোর প্রাণপণ চেষ্টা চলছে। তারই মধ্যে সপ্তাহের শুরুতে কোভিড গ্রাফ আরো খানিকটা নামল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ, মৃত্যু, অ্যাকটিভ রোগীর সংখ্যা – সবই নিম্নমুখী। বাড়ল সুস্থতার হার। আরো জোর দেয়া হলো টিকাকরণে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, ৬টি কেন্দ্রশাসিত অঞ্চল এবং প্রায় সবকটি রাজ্যেই প্রথম ডোজের টিকাকরণ ১০০ শতাংশ সম্পূর্ণ হয়েছে। সবমিলিয়ে, এই মুহূর্তে দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি বিশেষজ্ঞদের।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৫৪ জন। রোববার এই সংখ্যা সাড়ে ২৮ হাজারের বেশি ছিল। এক দিনে করোনার বলি দেশের ২১৯ জন। রোববার মৃত্যু হয়েছিল মোট ৩৩৮ জনের। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৬৮৭ জন।

কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে ভারতে করোনা অ্যাকটিভ কেস ৩ লাখ ৭৪ হাজার ২৬৯ জন। মোট করোনা আক্রান্ত ৩ কোটি ৩২ লাখ ৬৪ হাজার ১৭৫। আর সুস্থতার সংখ্যা ৩ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৩২। মহামারী ছোবলে প্রাণ হারিয়েছেন দেশের মোট ৪ লাখ ৪২ হাজার ৮৭৪ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com