সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

লেবাননে সরকার বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৯৯ বার

লেবাননের রাজধানী বৈরুতে শনিবার সরকার বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। ব্যারিকেড ভেঙ্গে পার্লামেন্টগামী সড়ক ধরে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে তাদের প্রতিরোধ করে।

এদিকে দেশটিতে নতুন প্রধানমন্ত্রী নিয়োগের জন্যে আগামী সপ্তাহে আলোচনার দিনক্ষণ ঠিক করা হয়েছে।

লেবাননে গত ১৭ অক্টোবর থেকে নজিরবিহীন বিক্ষোভ চলছে। দেশটির সার্বিক রাজনৈতিক সংস্কারের দাবিতে এ বিক্ষোভ শুরু হয়েছে। গত ২৯ অক্টোবর বিক্ষোভের মুখে সরকার পদত্যাগ করলেও রাজনৈতিক দলগুলোর মধ্যে তীব্র বিভক্তির কারণে নতুন প্রধানমন্ত্রীর বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত আসেনি। সোমবার নতুন করে আলোচনার দিন ঠিক করা হয়েছে।

শনিবারের বিক্ষোভ শুরু হয়েছে পার্লামেন্টে ঢোকার সড়কের মুখে যেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ব্যারিকেড দিয়ে রেখেছিল।

স্থানীয় টিভি চ্যানেল এলবিসি’র খবরে দেখানো হয়েছে, সরকার বিরোধীরা পুলিশি ব্যারিকেড ভাঙার চেষ্টা করছে। আর পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ছে ও বিক্ষোভকারীদের পেটাচ্ছে।

দেশটিতে প্রথমদিকে শান্তিপূর্ণ বিক্ষোভ চললেও সম্প্রতি তা সহিংসতায় রূপ নিয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিক্ষোভ দমনে শক্তি প্রয়োগ শুরু করেছে।

এদিকে, লেবাননে এমন এক সময়ে নতুন সরকার গঠিত হতে যাচ্ছে যখন দেশটির আর্থিক সংকট চরমে। বিক্ষোভকারীরা গতানুগতিক রাজনৈতিক দলগুলোর বাইরে বিশেষজ্ঞদের মধ্য থেকে সরকার গঠনের দাবি জানিয়েছে। কিন্তু বিশ্লেষকরা মনে করছেন এটি খুব একটা সহজ হবে না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com