বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৯ অপরাহ্ন

শিরোনাম :
তারেক-জোবায়দার অনুপস্থিতিতেই চলবে দুর্নীতি মামলার বিচার বিধ্বস্ত তুরস্ক: এরদোয়ানের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে একুশে বই মেলা কুয়েত প্রবাসী কবিদের কাব্যগ্রন্থ আন্দোলনের নামে ঢাকার রাজপথ দখলের চেষ্টা করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী ২০৩০ সালের মধ্যে ভিন্ন রেল যোগাযোগের সাক্ষী হবে ঢাকা : প্রধানমন্ত্রী এবার ইন্দোনেশিয়ায় ভূমিকম্প : নিহত ৪ বাংলাদেশে চিনি শিল্প, বায়োমাস বিদ্যুৎ ও প্রিপেইড গ্যাস মিটারে বিনিয়োগ করতে চায় জাপান নবনির্মিত ৩ রেললাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শান্তিরক্ষা মিশনে গাম্বিয়ার সাথে যৌথভাবে সেনা মোতায়েনে সম্মত বাংলাদেশ রঙ হারাচ্ছে না বিপিএল, আসছেন বিশ্বখ্যাত তারকারা

নতুন বছরে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ২৬৫ বার

অনলাইনে যোগাযোগের ক্ষেত্রে যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাদের জন্য দুঃসংবাদ অপেক্ষা করছে। আইওএস, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ফোনের পুরোনো সংস্করণ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

নতুন বছর থেকে বিশ্বব্যাপী বিভিন্ন ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। এতে করে কোটি কোটি পুরোনো স্মার্টফোন ব্যবহারকারী জনপ্রিয় এ মেসেজিং সেবাটি আর ব্যবহার করতে পারবেন না।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ব্যবহারকারীরা আইওএস-৮ ফোনে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন। আর আইওএস-৮’র চালু ফোন অথবা তার আগের ভার্সনে কোনো অ্যাকাউন্ট খোলা যাবে না।

আইফোনের আইওএস-৯ অথবা তার পরের ভার্সনে হোয়াটসঅ্যাপ চালানো যাবে। এ ছাড়া আইওএসের মোডিফাইড ভার্সনে যেসব ফোন সচল আছে, সেগুলোতে এই অ্যাপটি কাজ করবে না।

অ্যান্ড্রয়েডের ২.৩.৭ ভার্সনের সচল ফোনে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে হোয়াটসঅ্যাপ চলবে না। আইফোনের মতো এই ফোনেও নতুন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা যাবে না।

এ ছাড়া চলতি বছরের ৩১ ডিসেম্বরের পর বিশ্বের সব উইন্ডোজ ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com