শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন

নিউইয়র্কের কমিউনিটি নেতা রফিকুল ইসলাম ডালিমের মমতাময়ী মা রাজিয়া রহমান আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২২ বার

বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা একেএম রফিকুল ইসলাম ডালিম এর মাতা, পিবিসি টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মতিউর রহমান লিটুর শাশুড়ি বার্ধক্যজনিত কারণে আজ ৯ই নভেম্বর রোজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে ফজর নামাজের পরে ঢাকাস্থ পূর্বগোরানের নিজস্ব বাসভবনে শেষ নিঃস্বাস ত্যাগ করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি গত কয়েক বছর যাবৎ বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন।

 

মরহুমার স্বামী, রফিকুল ইসলাম ডালিমের বাবা ঢাকা পূর্বগোড়ান এলাকার প্রখ্যাত ব্যক্তিত্ব ইঞ্জিনিয়ার মজিবুর রহমান গত পাঁচ বছর আগে এই নভেম্বর মাসেই মৃত্যবরণ করেছিলেন। সেই থেকেই মূলত মিসেস রাজিয়া রহমান ডায়াবেটিস সহ বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন, অবশেষে ইহকালের মায়া ত্যাগ করে আজ সকালে চিরতরে বিদায় নিয়েছেন। অত্যন্ত সাদা মনের মানুষ এই মমতাময়ী মায়ের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

আজ জোহর বাদ ঢাকাস্থ পূর্বগোৱান এলাকায় তার প্রাথমিক জানাজা শেষে মৃত্যুদেহ গ্রামের বাড়ি কিশোরগঞ্জের গফরগাঁও এলাকায় নিয়ে যাওয়া হয়েছে, সেখানে তার প্রয়াত স্বামীর পাশেই কবর দেয়া হবে বলে জানা যায়।

 

ইতিমধ্যে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রফিকুল ইসলাম ডালিমের মমতাময়ী মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে সভাপতি প্রফেসর রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম এন হায়দার মুকুট এক বিবৃতিতে মরহুমার বিদায়ী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

 

৮ সন্তানের জননী রাজিয়া রহমান সকলের কাছে বেশ প্রিয় ছিলেন। ৮ সন্তানের মধ্যে রফিকুল ইসলাম ডালিম সহ ৫ ছেলে মেয়েই আমেরিকা প্রবাসী। তাদের ঘরেও রয়েছে বেশ কয়েকজন নাতি নাতনি। মায়ের অসুস্থতার খবর পেয়ে তিন ছেলে রফিকুল ইসলাম ডালিম, রবিন, রাজীব বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। বাকি দুই মেয়ের এক মেয়ে রুবি তার সন্তান সন্তুতি নিয়ে লসেঞ্জেলেসের বসবাস করছেন অন্যজন মাহবুবারা রুমা তিন সন্তান নিয়ে নিউইয়র্কে বসবাস করছেন।

 

মরহুমার মৃত্যু সংবাদে নিউইয়র্ক, লস এঞ্জেলস ও বাফেলো শহরের কমিউনিটি মসজিদ গুলিতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে মরহুমার বিদেয়ী আত্মার রুহের মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়ার আর্জি জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com