শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৩৫ অপরাহ্ন

জ্যামাইকা মুসলিম সেন্টারের নতুন কার্যনির্বাহী কমিটি, ডা. সিদ্দিকুর রহমান সভাপতি, আফতাব মান্নান সেক্রেটারী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৬ বার

প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত নিউইয়র্কের অন্যতম শীর্ষস্থানীয় ধর্মীয় প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর নতুন কার্যনির্বাহী কমিটি ও নতুন ট্রাস্টি বোর্ড গঠিত হয়েছে। দ্বি-বার্ষিক (২০২২-২০২৩) কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে বিশিষ্ট ডেন্টিস্ট ডা. সিদ্দিকুর রহমান পুনরায় সভাপতি এবং জেএমসি’র সাবেক জয়েন্ট সেক্রেটারি আফতাব মান্নান সেক্রেটারী পদে মনোনীত হয়েছেন। অপরদিকে ট্রাষ্ট্রিবোর্ডের চেয়ারম্যান মনোনীত হয়েছেন বিশিষ্ট ফার্মাসিস্ট মোহাম্মদ জায়েদুর রহমান। গত ১৪ নভেম্বম্বর রোববার বিকেলে জ্যামাইকাস্থ জেএমসি’র নিজস্ব ভবনে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় কমিটি দু’টি অনুমোদন দেয়া হয়। সভায় উপস্থিত রেকর্ড সংখ্যক সদস্যের সর্বসম্মতিক্রমে কমিটি দু’টি গঠিত হয়। উল্লেখ্য, সংখ্যাধিক্যের সমর্থনে নতুন কমিটি অনুমোদনের বিধান থাকলেও জেএমসির এই সভায় সর্বসম্মতিক্রমে কমিটি দু’টি অনুমোদিত হয় এবং জেএমসি’র আজীবন সদস্যরাই সাধারণ সভায় যোগ দেয়ার অধিকার রাখেন।

জেএমসি’র প্রেসিডেন্ট ডা. সিদ্দিকুর রহমানের সভাপতিতত্বে অনুষ্ঠিত সভার শুরুতে সভাপতি ও বিদায়ী ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সৈয়দ মোজাফফর স্বাগত বক্তব্য রাখেন। এসময় তারা প্রতিষ্ঠানটির বিগত দু’বছরের কর্মকান্ড বিশেষ করে করোনা মহামারীকালের বিভিন্ন সেবামূলক কাজের বর্ণনা তুলে ধরেন। এসময় সভামঞ্চে অন্যান্যের মধ্যে বাছাই কমিটির চেয়ারম্যান শোয়েব খন্দকার ও ইমাম মির্জা আবু জাফর বেগ উপবিষ্ট ছিলেন। সভা পরিচালনা করেন জেএমসি’র বিদায়ী সেক্রেটারী মঞ্জুর আহমেদ চৌধুরী।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন ইমাম মির্জা আবু জাফর বেগ। তিনি জেএমসির পবিত্রতা ও সুনাম বজায় রাখার জন্য সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

জেএমসি সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটির বর্তমান কার্য নির্বাহী কমিটি ও ট্রাস্টি বোর্ড কর্তৃক গঠিত ১১ সদস্য বিশিষ্ট বাছাই কমিটির চেয়ারম্যান ফার্মাসিস্ট শোয়েব খন্দকার বিশেষ সভায় নবনির্বাচিত কর্মকর্তাদের নাম ঘোষণা করেন। উভয় কমিটির কর্মকর্তাগণ শীঘ্রই শপথ গ্রহণের মধ্য দিয়ে দায়িত্ব নেবেন।বাছাই কমিটির চেয়ারম্যান শোয়েব খন্দকার সভায় জেএমসির গঠনতন্ত্র মোতাবেক নূতন দু’টি কমিটির কর্মকর্তাদের নাম অনুমোদনের জন্য উপস্থাপন করলে উপস্থিত সদস্যগণ অকুন্ঠ সমর্থন জানিয়ে প্রস্তাবিত কমিটির প্রতি এবং নব নির্বাচিতদের সমর্থন জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com