শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:৪১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে র‍্যালিতে গাড়ি উঠিয়ে দেয়া চালকের পরিচয় প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৫ বার

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে বড়দিনের প্যারেডে গাড়ি চালিয়ে কমপক্ষে ৫ জনকে হত্যার ঘটনায় হামলাকারী ওই গাড়ির চালককে শনাক্ত করেছে পুলিশ। তার নাম ড্যারেল ই-ব্রুক। এ বিষয়ে ওয়াকেশা পুলিশ প্রধান ড্যান থম্পসন সংবাদ সম্মেলন করেছেন। তাতে তিনি বলেছেন রোববারের এই হামলা সন্ত্রাসী হামলা তেমন কোনো তথ্য-প্রমাণ এখনো মেলেনি। তিনি আরো বলেছেন গাড়িচালক ইচ্ছাকৃতভাবে বড়দিনের র‍্যালিতে সমবেত জনতার ভেতর দিয়ে গাড়ি চালিয়ে দেয়।

পুলিশ প্রধান আরো বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে যে- সন্দেহভাজন এই ব্যক্তি হামলার আগে স্থানীয়ভাবে সমস্যা সৃষ্টির সঙ্গে জড়িত ছিল। এদিন তিনি এ দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেন। এর মধ্যে চারজন নারী এবং একজন পুরুষ রয়েছেন।

তাদের বয়স ৫২ বছর থেকে ৮১ বছরের মধ্যে ।

এছাড়া আহত ৪৮ জনের মধ্যে দুটি শিশু রয়েছে। তাদের অবস্থা সংকটজনক। পুলিশ প্রধান আরো বলেছেন, তাদের সন্দেহ যে হামলাকারী একাই এই হামলা চালিয়েছে। তবে এ বিষয়ে এখনো তদন্ত চলছে। কি কারনে এই হামলা চালানো হয়েছে তা এখন পর্যন্ত জানা সম্ভব হয়নি। এজন্য হামলাকারীর বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে হত্যার পাঁচটি অভিযোগ সুপারিশ করেছে পুলিশ। তিনি আরো বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে যেসব তথ্য প্রমাণ হাতে এসেছে তা থেকে আন্তর্জাতিক বা আভ্যন্তরীণ কোন পর্যায়ের সন্ত্রাসের সম্পর্কে ইঙ্গিত মেলেনি।

উল্লেখ্য রোববার স্থানীয় সময় বিকেল পাঁচটা ৩৯ মিনিটে ওয়াকেশার একটি বড়দিনের র‍্যালিতে লাল স্পোর্টসকার চালিয়ে এই হামলা চালানো হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com