বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলীতে বাংলাদেশী প্রতিনিধি হিসেবে মেরী জোবাইদাকে নির্বাচনের আহ্বান : ব্রঙ্কসে বিশাল ফান্ডরেজিং ডিনার

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৯২ বার

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলীতে বাংলাদেশী-আমেরিকান প্রতিনিধি প্রেরণের প্রত্যয়ের মধ্য দিয়ে অ্যাসেম্বলী ডিস্ট্রিক্ট ৩৭ (কুইন্স) এর ডেমোক্র্যাট প্রাইমারী প্রার্থী মেরী জোবাইদার বিশাল ফান্ডরেজিং ডিনার অনুষ্ঠিত হয়েছে ব্রঙ্কসে। গত ২২ ডিসেম্বর রোববার রাতে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের খলিল পার্টি হলে ব্রঙ্কস বাংলাদেশী কমিউনিটির ব্যানারে ব্যতিক্রমী এ ফান্ডরেজিং অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফান্ডরেজিং ডিনারে আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠেয় ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নির্বাচনে অ্যাসেম্বলীওম্যান পদপ্রার্থী মেরী জোবাইদাকে নিউইয়র্ক স্টেটের প্রথম বাংলাদেশী-আমেরিকান অ্যাসেম্বলীওম্যান হিসেবে নির্বাচিত করার আহ্বান জানানো হয়। ফান্ড রেইজিং কমিটির আহ্বায়ক আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের পরিচালনায় এ অনুষ্ঠানে অ্যাসেম্বলীওম্যান পদপ্রার্থী মেরী জোবাইদা ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কমিটির প্রধান সমন্বয়কারী আব্দুস শহীদ, সদস্য সচিব আব্দুল হাসিব হাসনু, যুগ্ম আহ্বায়ক এ ইসলাম মামুন, মনজুর চৌধুরী জগলু, তৌফিকুর রহমান ফারুক ও আহবাব চৌধুরী, কো-অর্ডিনেটর মো: শামীম মিয়া, জামাল হোসাইন ও মো: জাকের সামাদ, যুগ্ম সদস্য সচিব শাহেদ আহমেদ, মোজাফফর হোসেন, মো: হেলাল উদ্দিন ও শামীম আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূইয়া, মামুন’স টিউটোরিয়ালের প্রিন্সিপাল শেখ আল মামুন ও ডাইরেক্টর ডা. নাহিদ খান, খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী মোঃ খলিলুর রহমান, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, বাংলাদেশী আমেরিকান উইম্যান এসোসিয়েশনের প্রেসিডেন্ট রেক্সোনা মজুমদার, ডা. রায়হান উল্লাহ, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান, জালাল চৌধুরী প্রমুখ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। মেরী জোবাইদা তার সমর্থনে আয়োজিত এ ফান্ডরেইজিং ডিনারে বাংলাদেশী কমিউনিটিসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তাকে সমর্থনের জন্য তিনি বাংলাদেশী কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, বাংলাদেশী কমিউনিটিসহ ইমিগ্রেন্টদের বিভিন্ন দাবি আদায়ে তিনি সদা সোচ্চার থাকবেন। কমিউনিটির উন্নয়ন ও অধিকার আদায়ে কাজ করবেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এ গুরুত্বপূর্ণ নির্বাচনে মেরী জোবাইদার পাশে দাঁড়াতে হবে। নিশ্চিত করতে হবে তার বিজয়। নির্বাচিত হলে তিনি স্টেট অ্যাসেম্বলীতে বাংলাদেশী প্রতিনিধি হিসেবে কমিউনিটির অধিকার আদায়ে জোরালো ভূমিকা রাখবেন।
সভাপতির বক্তব্যে আলহাজ গিয়াস উদ্দিন বলেন, বিগত নির্বাচনগুলোতে বাংলাদেশীদের ভোট ও সমর্থনে অনেকেই বিজয়ী হয়েছেন। সময় এসেছে বাংলাদেশীদের নিজস্ব প্রতিনিধি নির্বচনের। বাংলাদেশী একজন বিজয়ী হলে কমিউনিটির সত্যিকার উন্নয়নে কাজ করতে পারবেন। বাংলাদেশীদের অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা রাখতে পারবেন। তাই নিউইয়র্ক ষ্টেট এসেম্বলী ডিষ্ট্রিক্ট ৩৭ এ এসেম্বলী মেম্বার পদে মেরী জোবাইদাকে বিজয়ী করতে হবে। বাংলাদেশীরা একজোট হলে মেরী জোবাইদাকে বিজয়ী করা অবশ্যই সম্ভব। এজন্য প্রয়োজন সকলের সহযোগিতা। আলহাজ গিয়াস উদ্দিন জানান, ব্রঙ্কসে এ যাবত কালে মূলধারায় বাংলাদেশী প্রার্থীর সমর্থনে এটিই সর্ববৃহৎ ফান্ডরেইজিং আয়োজন। এ ফান্ডরেইজিং অনুষ্ঠানে সাত হাজার ডলারেরও বেশি ফান্ড সংগৃহীত হয়েছে।
উল্লেখ্য, আওয়ার প্রগ্রেসিভ, ফিউচার এন্ড্রোসেস- এ স্লোগানকে সামনে নিয়ে নিউইয়র্ক স্টেট ডিস্ট্রিক্ট ৩৭ – কুইন্স (লংআইল্যান্ড সিটি, এস্টোরিয়া, সানিসাইড, উডসাইড, মাসপ্যাথ ও রিজউড) থেকে অ্যাসেম্বলীওম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মেরী জোবাইদা। নিউইয়র্ক স্টেট ডেমোক্র্যাটিক প্রাইমারী আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com