মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন

তাইওয়ান নিয়ে নাক গলালে যুক্তরাষ্ট্রকে চরম মূল্য দিতে হবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬৪ বার

তাইওয়ান নিয়ে চীনের পদক্ষেপে নাক গলালে যুক্তরাষ্ট্রকে চরম মূল্য দিতে হবে বলে হুশিয়ার করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান উত্তপ্ত বাক্যবিনিময়ের মধ্যে তিনি এই হুশিয়ারি উচ্চারণ করলেন। খবর রয়টার্সের।

বার্তা সংস্থা সিনহুয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ই ওয়াশিংটনকে সতর্ক করে বলেন, তাইওয়ানের বিষয়ে হস্তক্ষেপ করলে যুক্তরাষ্ট্রকে বিপজ্জনক পরিস্থিতির মুখে পড়তে হতে পারে।

ই বলেন, স্বাধীনতাকামী বাহিনীকে উসকে দিয়ে তাইওয়ানকে ভয়ঙ্কর ঝুঁকির মুখে ফেলছে যুক্তরাষ্ট্র। আর এই কাজ করার জন্য চড়া মূল্য দিতে হবে যুক্তরাষ্ট্রকে। চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনের ভূখণ্ডের সঙ্গে একীভূত হওয়া ছাড়া তাইওয়ানের জন্য আর কোনো পথ খোলা নেই।

তাইওয়ান ইস্যুতে চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা নতুন করে বাড়ছে। যুক্তরাষ্ট্র চীনের ওপর চাপ প্রয়োগে যে ইস্যুগুলো সামনে আনছে তার মধ্যে অন্যতম তাইওয়ান।

এ ছাড়া উইঘুর ইস্যুকে সামনে এনে চীন জিনজিয়াং অঞ্চল থেকে পণ্য আমদানিতে নিষেধাজ্ঞাও আরোপ করেছে যুক্তরাষ্ট্র। তাইওয়ানকে নিজেদের অংশ মনে করে চীন।

দেশটির পক্ষ থেকে বিভিন্ন সময় বলা হয়েছে, প্রয়োজন হলে এই ভূখণ্ডের নিয়ন্ত্রণ নেবে তারা। আর নিজেদের স্বাধীন দেশ হিসেবে দাবি করে তাইওয়ান। এই স্বাধীনতা ও গণতান্ত্রিক চর্চার রক্ষায় যে কোনো কিছু করতে প্রস্তুত তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com