রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

অযোধ্যায় ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১১৫ বার

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় নতুন করে সহিংসতা ঠেকাতে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা বলবত্‍‌ থাকবে। উত্তর প্রদেশের যোগী সরকারের তরফে এক সরকারি নির্দেশিকায় এমনটাই জানানো হয়েছে।

নতুন নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে প্রতিবাদের জেরে অগ্নিগর্ভ উত্তরপ্রদেশ। পুলিশের সঙ্গে সংঘর্ষে গোটা রাজ্যে মৃতের সংখ্যা ১৯ ছাড়িয়েছে। একাধিক জায়গায় সহিংসতার ঘটনায় গ্রেফতার ১১০০-র বেশি। বিক্ষোভ প্রদর্শনের কারণে আটক করা হয়েছে আরো ৫,৫০০ জনকে। চলতি সপ্তাহে ২১টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

এমতাবস্থায় অযোধ্যায় নতুন করে যাতে সহিংসতা না দানা বাঁধে, তার জন্য ১৪৪ ধারা জারি করেছে যোগী প্রশাসন।

সূত্রের খবর, বৃহস্পতিবার অযোধ্যার জেলা ম্যাজিস্ট্রেট অনুজ কুমার ঝাঁ পাকাপাকিভাবে অযোধ্যায় ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারির উপরে সিলমোহর দেন। এর ফলে ওই নির্দিষ্ট সময় পর্যন্ত অযোধ্যায় সভা বা সমাবেশ পুরোপুরি নিষিদ্ধ।

সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই উত্তপ্ত হয়ে রয়েছে উত্তরপ্রদেশে । রোববার একাধিক জায়গায় নতুন করে অশান্তির ঘটনা ঘটলে প্রশাসনিক ভাবে এই সিদ্ধান্ত জানানো হয়।

এই নয়া আইনের মাধ্যমে ৩১ ডিসেম্বর, ২০১৪ বা তার আগে ভারতের পার্শ্ববর্তী দেশ যেমন পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে অমুসলিম যেকোনো সম্প্রদায় যেমন হিন্দু, শিখ, জৈন, পার্সি, বৌদ্ধ ও খ্রিস্টানদের ভারতীয় নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে।
সূত্র : এই সময়

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com